দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দর্শকদের ভালোবাসায় মুগ্ধ ইয়ামি

কিছুদিন আগে মুক্তি পেয়েছে দক্ষিণী অভিনেত্রী ইয়ামি গৌতমের ‘আর্টিকেল ৩৭০’। মুক্তির পর আলোচনার পাশাপাশি সমালোচনাও চলেছে সিনেমাটি ঘিরে। তবে ইয়ামির অভিনয় দারুণ প্রশংসা কুড়িয়েছে। শুধু ভারতীয় দর্শক নয়, বিশ্বের অন্যান্য দেশের ভক্তরাও মুগ্ধতা প্রকাশ করছেন। যা সিনেমাটি মুক্তির ৫০ দিন পার হলেও চলমান রয়েছে। বলা চলে, স্বপ্ন সত্যি হয়ে ধরা দিয়েছে তার। বিষয়টি নিয়ে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করে ইয়ামি বলেন, ‘সারাবিশ্বের দর্শকরা সিনেমাটি এভাবে গ্রহণ করবেন সেটা ভাবতে পারিনি।

তাদের ভালোবাসায় আমি মুগ্ধ।’ ইয়ামি আরও বলেন, ‘আর্টিকেল মুক্তির ৫০ দিন পরও সবার ভালোবাসা আগের মতোই পাচ্ছি। এখন প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটির দর্শকরাও প্রতিক্রিয়া জানাচ্ছেন। দীর্ঘদিন মনের ভেতর লালন করা স্বপ্ন সত্যি হয়েছে।’ উল্লেখ্য, আদিত্য ধর নির্মিত আর্টিকেল ৩৭০ সিনেমাটি বেশ কয়েকটি দেশ নিষিদ্ধ করে। কারণ হিসেবে অনেকে ধারণা করেন, ৩৭০ অনুচ্ছেদ অনুযায়ী জম্মু ও কাশ্মির কিছু বিশেষ সুবিধা ভোগ করত।

২০১৯ সালে অনুচ্ছেদ ৩৭০ বাতিল হওয়ায় জম্মু ও কাশ্মির সেই বিশেষ মর্যাদা হারায়। সাবেক জম্মু-কাশ্মির রাজ্যকে দুই কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মির এবং লাদাখে ভাগ করা হয়। আর সেই বিতর্কিত প্রেক্ষাপটে নির্মিত হওয়ায় সিনেমাটি নিষিদ্ধ করা হয়! যদিও তা সিনেমাটির সাফল্যে তেমন প্রভাব ফেলতে পারেনি। প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটিতেও দারুণ আয় করছে আর্টিকেল ৩৭০।

About The Author