দক্ষ জনবল তৈরি করছে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর

8

চাঁপাইনবাবগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে কম্পিউটার বেসিক অ্যান্ড  আইসিটি অ্যাপ্লিকেশন কোর্সসহ ৬টি ট্রেডের প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই কোর্সের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
অন্য ট্রেডগুলো হচ্ছেÑ পোশাক তৈরি, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড হাউজ ওয়্যারিং, ইলেক্ট্রনিকস, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং, গবাদিপশু ও হাঁস-মুরগি পালন, প্রাথমিক চিকিৎসা, মৎস্য চাষ ও কৃষি।
এই ৬টি ব্যাচের প্রশিক্ষণ কোর্সে মোট ২৪০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণগুলোর মাধ্যমে প্রশিক্ষণার্থীগণ যাতে দক্ষ জনবল হিসেবে গড়ে উঠতে পারেন সে বিষয়ে জেলা প্রশাসক দিকনির্দেশনা প্রদান করেন।
এছাড়াও একই অনুষ্ঠানে পোশাক তৈরি, মডার্ন অফিস ম্যানেজমেন্ট অ্যান্ড কম্পিউটার অ্যাপ্লিকেশন, মৎস্যচাষ ও যানবাহন চালনা বিষয়ক ৪টি প্রশিক্ষণ কোর্সের ৭০ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ৩ লাখ টাকার প্রশিক্ষণ ভাতা বিতরণ করেন জেলা প্রশাসক।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম। সভাপতিত্ব করেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. আব্দুল মান্নান।