দৈনিক গৌড় বাংলা

শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

তোমাদের মানুষের মতন মানুষ হতে হবে : এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে মেয়র মোখলেস

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার উপকণ্ঠে অবস্থিত নামোশংকরবাটী কলেজে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও তাদের জন্য দোয়া অনুষ্ঠান বৃহস্পতিবার কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
এবারে এই কলেজ থেকে ২০২ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিবেন। তাদের মধ্যে মানবিক বিভাগ থেকে ১৯০ জন, বিজ্ঞান বিভাগ থেকে ৪ জন ও বাণিজ্য বিভাগ থেকে ৮ জন রয়েছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান। তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের বলেন- অনেক শিক্ষার্থী ভালো লেখাপড়া করে ডাক্তার, ইঞ্জিনিয়ার হচ্ছেন, ডক্টরেট ডিগ্রি অর্জন করছেন। কিন্তু জীবনে কতজন মানুষ সফল হচ্ছেন? কতজন ভালো মানুষ হয়ে গড়ে উঠছেন? আপনাদের প্রতি আমার অনুরোধ, আপনারা মানুষের মতন মানুষ হয়ে গড়ে উঠুন। আমি আপনাদের সফলতা কামনা করছি।
গভর্নিং বডির সভাপতি কৃষিবিদ রবিউল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির পরিচালক ডা. দুররুল হোদা, কলেজটির উপাধ্যক্ষ শরিফুল আলম, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকন-উজ্জামান রোকন। সূচনা বক্তব্য দেন কলেজটির অধ্যক্ষ আব্দুল জলিল।
অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ ভর্তি কমিটির আহ্বায়ক ও সমাজকর্ম বিষয়ের সহকারী অধ্যাপক তাওহিদুল ইসলাম, মনিটরিং কমিটির আহ্বায়ক ও রসায়নের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামান, পরীক্ষা কমিটির আহ্বায়ক ও জীববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মো. মাহবুব হোসেন, বাণিজ্য বিভাগের বিদায়ী শিক্ষার্থী সায়লা আক্তার। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভূগোল বিভাগের সহকারী অধ্যাপক নীনা ইয়াসমিন।
পরে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সহকারী অধ্যাপক মো. শহীদুল ইসলাম।
সবশেষে গাছের চারা বিতরণ করা হয়।

About The Author