তেজি নিজের যোগ্যতায় পরিচিতি পাক : সামিনা চৌধুরী

3

‘জীবনে তো কত দেশে কত স্টেজ শো করলাম। কিন্তু কিছুকিছু শো মনের মধ্যে আলাদা জায়গা করে রাখে। এবারের অস্টিনের শোটি তেমন। আমার মেয়ে আমার সঙ্গে গাইলো-কবিতা পড়ার প্রহর, আমায় ডেকো না আর বাঁশি শুনে আর কাজ নেই গান তিনটি। তার গান শুনে অনেক দর্শকই বলেছেন, তেজিকে এরপর থেকে তারা নিয়মিত শিল্পী হিসেবে চায়। এটা মা হিসেবে আমার জন্য অনেক গর্বের ও আনন্দের।’

নিজের মেয়ের সঙ্গে স্টেজ পারফর্ম করার পর দর্শক প্রতিক্রিয়া কেমন ছিল জানতে চাইলে এভাবেই অনুভূতি ব্যক্ত করেন জনপ্রিয় সংগীতশিল্পী সামিনা চৌধুরী। বর্তমানে পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন এই সংগীতশিল্পী। সেখানে বিভিন্ন রাজ্যে একাধিক স্টেজ শো এবং চ্যানেল আই সেরাকণ্ঠের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। তারই ধারাবাহিকতায় অস্টিন অঙ্গরাজ্যে বিজয় দিবসের অনুষ্ঠানে মেয়ের সঙ্গে স্টেজ শেয়ার করেছেন সামিনা। উল্লেখ্য, এরইমধ্যে গানের ভুবনে নাম লিখিয়েছেন সামিনা চৌধুরীর একমাত্র কন্যা ফাবাশির তেজি খান। অডিও, টেলিভিশনের পর এখন স্টেজ শোতেও অল্প বিস্তর গাইছেন তিনি।

এমনকি দেশের গ্লি পেরিয়ে বিদেশের মাটিতেও গেয়েছেন এই তরুণ শিল্পী। এ বছরই অস্ট্রেলিয়ার মেলবোর্নে মায়ের সঙ্গে স্টেজ পারফর্ম করেন তেজি। সামিনা চৌধুরী আরও বলেন, ‘আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ যে, বরাবরই খুব ভালো দর্শক পাই। আমি যে ধরনের গান গাই বা পছন্দ করি, তেমন দর্শকই আমার গান শুনতে আসে। একক কনসার্টে তো দুই আড়াই ঘণ্টার আগে নামতেই পারি না। একের পর এক আমার মৌলিক গানের অনুরোধ আসে। এবারও তাই হয়েছে। তবে এবার গেয়েছি দুই ঘণ্টার একটু কম।’ এদিকে ২০২০ সালে অনেকটা হুট করেই সংগীতাঙ্গনে পা রাখেন ফাবাশ্বির তেজি খান।

সে বছরই তার গাওয়া প্রথম গান ‘সংশয়’-এর ভিডিও প্রকাশ পায়। প্রথম গানেই দর্শকদের প্রশংসাও কুড়ান তিনি। মেয়েকে নিয়ে সামিনা চৌধুরী বলেন, ‘আমি চাই তেজি নিজের যোগ্যতায় পরিচিতি পাক। তাই তার গান নিয়ে আমি আলাদা কোনো প্রচার করি না। তবে তার গান শুনে মনে হচ্ছে ভালো করবে।’ তবে মা-মেয়ের কনসার্টের মাধ্যমেই। সামিনার এবারের যুক্তরাষ্ট্র সফর শেষ হচ্ছে না। এবার তিনি গাইবেন ফ্লোরিডায়। আগামী ১৩ জানুয়ারি সেখানকার ওয়েস্ট পাম বিচে রয়েছে সামিনার শো। এরপর চ্যানেল আই সেরাকণ্ঠের গ্র্যান্ড ফিনালের বিচার কাজ করবেন। সব ঠিক থাকলে আসছে ফেব্রুয়ারিতে দেশে ফিরবেন এই নন্দিত সংগীতশিল্পী।