তিন ভাষার সংলাপে ববি

76

02-

বর্তমান সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা ইয়ামিন হক ববি এক ছবিতে তিনটি ভাষায় সংলাপ বলছেন। ‘মালটা’ শীর্ষক এ ছবিতে তাকে একই সঙ্গে বাংলা, ইংরেজি ও মালটা ভাষায় কথা বলতে দেখা যাবে। ইউরোপের দেশ মালটাতে এ ছবির সিংহভাগ দৃশ্য ধারণ করা হচ্ছে। ছবিটি নির্মাণ করছেন ইফতেখার চৌধুরী। এর কাজ প্রায় শেষের পথে। এটি প্রযোজনা করছে ইংল্যান্ড-আমেরিকার ট্রাইটন ফিল্ম প্রডাকশনস ও কেবি পিকচার্স। এ ছবিতে ববির বিপরীতে অভিনয় করছেন বলিউড অভিনেতা ভাটশাল শেঠ।
এ প্রসঙ্গে ববি বলেন, ‘আমার ক্যারিয়ারে এবারই প্রথম একসঙ্গে তিনটি ভাষার ছবিতে অভিনয় করতে যাচ্ছি। এতে করে দর্শকরা আমাকে ভিন্নরূপে দেখতে পাবেন। ছবিটির ইংরেজি ভাষায় সংলাপ থাকবে ৩০ শতাংশ, বাংলায় ৬০ শতাংশ এবং বাকি ১০ শতাংশ সংলাপ থাকবে মালটার স্থানীয় ভাষায়। তবে ছবিটির প্রায় ৯০ শতাংশ শুটিং হবে মালটায়। আমার জানা মতে বাংলাদেশের কোনো ছবির শুটিং এর আগে মালটায় হয়নি। বৈচিত্র্যময় আয়োজনে এ ছবিটি নির্মিত হচ্ছে। ছবিটিতে সংগীত পরিচালনা করবেন বলিউডের বিখ্যাত সংগীত পরিচালক আনু মালিকের ভাগ্নে আরমান মালিক। চিত্রগ্রহণে থাকছেন বলিউডের বিখ্যাত ছবি ‘চাক দে ইন্ডিয়া’র চিত্রগ্রাহক অনীল সিং। নৃত্য পরিচালনায় আছেন কলকাতার সফল নৃত্যপরিচালক আদিল শেখ। আমি এই ছবিতে নিজের অভিনয় প্রতিভার ষোলো আনা উজাড় করে দিয়ে কাজ করার চেষ্টা করছি। আশা করছি দেশের চলচ্চিত্রমোদীরা দীর্ঘদিন পর আর্ন্তজাতিক মানের একটি ছবি দেখতে পাবেন।’
মালটাতে গিয়ে ববি ‘নীলিমা’ শীর্ষক আরো একটি ছবিতে অভিনয় করেছেন। এটির কাজও প্রায় শেষের দিকে। এ ছবিতে ববির বিপরীতে অভিনয় করছেন র‌্যাম্প মডেল সাঞ্জু জন। এ ছবি নিয়ে ববির ভাষ্য, ‘আমি তো মনে করছি, এ ছবিও আমার ক্যারিয়ারের মঙ্গল বার্তা নিয়ে আসবে। আর এ ধরনের ছবি দর্শকরা আগে কখনই দেখেননি। তাই এটি নিয়ে বেশ আশাবাদী আমি। আমার বিশ্বাস, ছবি দুটি দেখে কোনো দর্শক হতাশ হবেন না। প্রেক্ষাগৃহে গিয়ে আত্মতুষ্টি নিয়েই ফিরবেন।’
এদিকে ববি তার ক্যারিয়ারের অল্প সময়ে বেশ কিছু ব্যবসা সফল ছবিতে অভিনয় করেছেন। এ ছবিগুলোর মধ্যে রয়েছে ‘বস্ন্যাকমেইল’, ‘হিরো দ্য সুপারস্টার’, ‘রাজাবাবু’, ‘রাজত্ব’, ‘ফুল অ্যান্ড ফাইনাল’, ‘আই ডোন্ট কেয়ার’ প্রভৃতি।
উল্লেখ্য, ববির ক্যারিয়ারের শুরুতে বিজ্ঞাপন ও র‌্যাম্প মডেল হিসেবে যাত্রা শুরু করেছিলেন। ২০১০ সালে ইফতেখার চৌধুরীর ‘খোঁজ : দ্য সার্চ’ ছবির মধ্য দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। বর্তমানে অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনাও শুরু করেছেন।