তিন বছর পর কোনাল

50

03-

তিন বছর আগে প্রকাশ হয়েছিল চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সোমনূর মনির কোনালের প্রথম একক ‘কোনালস জাদু’। এরপর নতুন অ্যালবামে আর পাওয়া যায়নি তাকে। নতুন খবর হচ্ছে তিন বছর পর নতুন গানের কাজ শুরু করেছেন এ শিল্পী। তবে অ্যালবাম আকারে এসব গান প্রকাশ করবেন কিনা সেটি এখনও ঠিক করেননি। অ্যালবাম আকারে না হলেও নতুন বছরে কোনালের নতুন গানের ভিডিও ঠিকই পাচ্ছেন শ্রোতা-দর্শক। এরই মধ্যে নতুন চারটি গানের কাজ শেষ করেছেন তিনি। গানগুলোর সুর-সংগীত করেছেন বাপ্পা মজুমদার, ফুয়াদ আল মুক্তাদির, মুন ও ফুয়াদ নাসের বাবু। বিভিন্ন ধরনের গান দিয়ে সাজানো হচ্ছে এ অ্যালবাম। অ্যালবামে জন্য পথশিশুদের নিয়ে একটি গানের কথা ও সুর রচনা করেছেন কোনাল নিজে। আর সংগীতায়োজন করছেন ক্লোজআপ ওয়ান তারকা সাব্বির। এদিকে এ অ্যালবামের বাইরে কোনাল
ব্যস্ত সময় পার করছেন প্লেব্যাক নিয়ে। সম্প্রতি ইমন সাহার সুরে ‘আপন মানুষ’ ছবিতে কনকচাঁপার সঙ্গে একটি গান গেয়েছেন এ শিল্পী। আর শওকত আলী ইমনের সুর ‘মেঘকন্যা’ ছবিতে ছবির একটি গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। সব মিলিয়ে অ্যালবাম ও প্লেব্যাক মিলিয়ে দারুণ ব্যস্ত সময় পার করছেন কোনাল।
এ বিষয়ে তিনি বলেন, তিন বছর পর নতুন গানের কাজ শুরু করেছি। এখন আমি পুরোপুরি মনোযোগী হয়েছি এ গানগুলো নিয়ে। এরই মধ্যে একটি গানের মিউজিক ভিডিওর কাজও শেষ করেছি। মোট চারটি গানের কাজ শেষ করেছি। আরও কয়েকটি গান করবো। তবে অ্যালবাম আকারে প্রকাশ করবো কিনা গানগুলো সেটা ঠিক করিনি। খুব শিগগিরই অন্তত একটি অথবা দুটি গানের ভিডিও শ্রোতা দর্শকদের হাতে তুলে দিতে চাই। নিজের স্টাইলেই গানগুলো করেছি। আশা করছি ভালো লাগবে সবার।