তিন দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু

13

চাঁপাইনবাবগঞ্জে তিন দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড শনিবার থেকে শুরু হয়েছে। বিকেলে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জাফরউল্লাহ।
এ সময় বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশ এখন ইয়াং জেনারেশন পেয়েছে। যে জেনারেশন বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে দেশকে আলোকিত করবে। তিনি বলেন, বাংলাদেশ পৃথিবীতে এমন একটি দেশ, যারা নিজের মায়ের ভাষাকে জাতীয় ভাষা করার জন্য প্রাণ দিয়েছেন। এটি একটি পৃথিবীর ইতিহাসে বিরল।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কু-ু, অতিরিক্তি পুলিশ সুপার আতাউর রহমান। স্বাগত বক্তব্য দেনÑ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম।
এছাড়াও উপস্থিত ছিলেনÑ নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মহসিন মৃধা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল ইসলামসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ।