তহাবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩৩ ব্যবসায়ী পেলেন প্রধানমন্ত্রীর অনুদান ৫৯ লাখ টাকা

44

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের পুরাতন বাজারের তহাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩৩টি দোকান ব্যবসায়ীকে ৫৯ লাখ টাকা প্রধানমন্ত্রীর অনুদান প্রদান করা হয়েছে। এর মধ্যে অধিক ক্ষতিগ্রস্ত ২৬ জনকে ২ লাখ টাকা করে ৫২ লাখ টাকা এবং ৭ জনকে ১লাখ টাকা করে ৭লাখ টাকার চেক প্রদান করা হয়। বুধবার বিকেল সাড়ে ৩টায় শহিদ মনিমুল হক সড়কে জেলা আওয়ামী লীগ কার্যলয় চত্বরে এক অনুষ্ঠানে তাদের মধ্যে চেকগুলো বিতরণ করেন দলীয় নেতৃবৃন্দ।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমাণের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। সম্মানীত অতিথির বক্তব্য দেন, যুগ্ম সাধারণ সম্পাদক ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের পক্ষে সুপারিশকারী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শিল্পপতি এরফান আলী। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম, সদস্য ও পৌর মেয়র মোখলেসুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শরিফুল আলম, সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, সাংগঠিনক সম্পাদক তাজিবুর রহমান, জেলা আ.লীগের দপ্তর সম্পাদক আরিফুল রেজা ইমন, জেলা যুবলীগ ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক মনিরুল ইসলামসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।
বক্তারা জানান, ২০২১ সালের ২২ জুলাই চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নিয়ন্ত্রিত পুরাতন বাজারস্থ তহা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকান ব্যবসায়ীগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হন। সেই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা প্রদানের লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ আওয়ামী লীগের নেতৃবৃন্দ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সহায়তা চেয়ে অনুরোধ জানান। এর প্রেক্ষিতে মানবতার মা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে তাদের জন্য আর্থিক সহায়তা হিসেবে এই টাকা প্রদান করেছেন। এসময় তারা আওয়ামী লীগের সময়য়ে জেলার উন্নয়ন চিত্র তুলে ধরেন এবং আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের পাশে থাকার আহ্বান জানান।
অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগ নেতা গোলাম শাহনেওয়াজ অপু।