তরুণ নির্মাতার সিনেমায় ভাবনা

2

প্রথম সিনেমা নির্মাণের পর অনেক নির্মাতাই দ্বিতীয় সিনেমা শুরু করতে কিছুটা সময় নেন। সেই সময় না নিয়ে একসঙ্গে তিন সিনেমার ঘোষণা দিলেন তরুণ নির্মাতা রাইসুল ইসলাম অনিক। ২০২৩ সালে ‘ইতি চিত্রা’র নির্মাতা হিসেবে ঢালিউডে যাত্রা শুরু হয় এই নির্মাতার। প্রথম সিনেমা মুক্তির চার মাসের মধ্যেই নতুন তিনটি সিনেমা বানানোর ঘোষণা দিলেন তিনি। সিনেমাগুলো হলো ‘চারুলতা’, ‘ফুরিয়ে যাওয়া আলো’ ও ‘রণযোদ্ধা (নৌকমান্ড, আগস্ট ১৯৭১)’। জানা গেছে, এই মিশনের যাত্রা শুরু হচ্ছে চারুলতা দিয়ে।

চলতি মাসের মাঝামাঝি সময়েই শুরু হবে এই সিনেমার শুটিং। নির্মাতা জানিয়েছেন, ঢাকার নিউমার্কেটের ফুটপাতের ব্যবসায়ীদের নিয়ে চারুলতা সিনেমার গল্প। নিউমার্কেটের সঙ্গে জড়িত চার বন্ধুর গল্প দেখা যাবে এতে। এতে অভিনয় করবেন আশনা হাবিব ভাবনা, রাকিব হোসেন ইভন, মোহাইমিন ইসলাম গল্প প্রমুখ। এই সিনেমা দিয়েই বড় পর্দায় অভিষেক হবে গল্পের। তিনি অভিনেত্রী মনিরা মিঠুর ছেলে।নতুন এই সিনেমা নিয়ে ভাবনার ভাষ্য, গল্পটা শুনেই আমার ভালো লেগেছে। আমার চরিত্রটাও বেশ মজার।

নিম্নবিত্ত পরিবারের একটা মেয়ে, যে নিউমার্কেটে চুরির দোকান নিয়ে বসে। সেই মেয়েটির জীবনের গল্প দেখানো হবে সিনেমায়। সিনেমার চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ্দিন খান, মাহবুব সুমন ও অনিক। নির্মাতা জানান, আগামী কোরবানির ঈদে মুক্তির পরিকল্পনা হচ্ছে চারুলতার। মুক্তির আগে কয়েকটি দেশের চলচ্চিত্র উৎসবে প্রদর্শনী হবে সিনেমাটির। চারুলতা শেষে অনিক শুরু করবেন ফুরিয়ে যাওয়া আলোর শুটিং। বছরের শেষ দিকে হাত দেবেন রণযোদ্ধা সিনেমায়। এটি নির্মিত হবে মহান মুক্তিযুদ্ধের আগস্ট মাসে নৌ কমান্ডারদের চারটি অভিযান নিয়ে।