তরিকুল ইসলাম স্মৃতি পরিষদের পুরস্কার বিতরণ

21

চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ, চাঁপাইনবাবগঞ্জ মহিলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মরহুম প্রফেসর তরিকুল ইসলাম স্মৃতি পরিষদের উদ্যোগে পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় নবাবগঞ্জ সরকারি কলেজের নতুন ভবনের মিলায়তনে এই পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়।
২০২১ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ নবাবগঞ্জ সরকারি কলেজের বিভিন্ন বিভাগ থেকে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত ৩ জন ছাত্রীকে এই পুরস্কার প্রদান করা হয়।
সংগঠনটির আহ্বায়ক প্রফেসর রাজিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের পুরস্কার তুলে দেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রফেসর তরিকুল ইসলাম স্মারক গ্রন্থের প্রকাশনা সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর মুহম্মদ আলমগীর স্বপন বলেন, প্রফেসর তরিকুল ইসলাম স্মারক গ্রন্থটির প্রথম সংস্করণ শেষ। অনেকেই দ্বিতীয় সংস্করণ প্রকাশের অনুরোধ জানিয়েছেন। এ সময় তিনি দ্বিতীয় সংস্করণের জন্য লেখা পাঠানোর আহ্বান জানান। এছাড়াও দ্বিতীয় সংস্করণ প্রকাশের জন্য দেশ-বিদেশে অবস্থানরত স্যারের ছাত্র-ছাত্রী ও শুভানুধ্যায়ীদের আর্থিকভাবে সহায়তার জন্য এগিয়ে আসার জন্যও বলেন তিনি।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেনÑ সংগঠনটির সদস্য সচিব শফিকুল আলম ভোতা, অর্থ পরিষদের আহ্বায়ক মো. শামশুল হক, সাহিত্যিক ও শিক্ষক ফারুকা বেগমসহ অন্যরা।
পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছেনÑ নবাবগঞ্জ সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের মোসা. হাবিবা, মানবিক বিভাগের হোমায়রা মাহজাবীন এবং ব্যবসায় বাণিজ্য বিভাগের সাখাওয়াত ইসরাত।