তথ্যআপা প্রকল্পের প্রচার-প্রচারণা জোরদারের সুপারিশ

2

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় ডিজিটাল বাংলাদেশ গড়তে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়নের জন্য তথ্যআপা প্রকল্পের প্রচার-প্রচারণা জোরদারের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে  রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য মো. আবদুল আজিজ, শবনম জাহান, লুৎফুন নেসা খান, সাহাদারা মান্নান এবং কানিজ ফাতেমা আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভার শুরুতে বিজয়ের মাসে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে। আরো স্মরণ করা হয় ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ নির্যাতিতা মা-বোনসহ ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা পর্যন্ত সকল শহীদকে।
সভায় ডিজিটাল বাংলাদেশের সুফল তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে মন্ত্রণালয় গৃহীত কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।
কমিটি মহিলা বিষয়ক অধিদপ্তরের অপরাজিতা নামক কর্মসূচির মধ্যে কী কার্যক্রম ছিল ও কতটুকু বাস্তবায়ন হয়েছে তা আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে।
সভায় বলা হয়, জেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্পটি ফলপ্রসূ, সময় উপযোগী এবং মাঠপর্যায়ে ব্যাপক চাহিদা রয়েছে। এর ফলে এ প্রকল্পের মেয়াদ বৃদ্ধির পাওয়ায় প্রকল্পটি নিয়ে নতুন পরিকল্পনা প্রণয়নের সুপারিশ করা হয়।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।