ঢাকা টু ময়মনসিংহ বাস জার্নিতে নাটকের পুরো শুটিং!

7

রাজধানী কেন্দ্রিক লোকেশনের বাইরে গিয়ে এবার ব্যতিক্রমী গল্প ও লোকেশনের নাটক পেতে যাচ্ছেন দর্শক। ঢাকা থেকে ময়মনসিংহ, পরে ময়মনসিংহ থেকে ঢাকা; এমনই একটি জার্নির গল্প পর্দায় তুলে আনছেন জনপ্রিয় নির্মাতা সঞ্জয় সমাদ্দার। যেখানে জুটি বেঁধে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব ও তানজিন তিশা। নাটকটির নাম ‘চলতি পথে’। সঞ্জয়ের গল্পে এর চিত্রনাট্য করেছেন স্বরূপ দে। তিশার সঙ্গে নির্মাতার এর আগে একাধিক কাজ হলেও তৌসিফের সঙ্গে তার এটাই প্রথম নাটক। চার বছর আগে এই নির্মাতার একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছিলেন তৌসিফ, নাম ‘ভালো থাকার গল্প’। পরিচালক জানান, বাস স্ট্যান্ড টু বাস স্ট্যান্ড। পুরো শুটিং হয়েছে বাসের মধ্যে। মহাখালী থেকে একটি বাস ভাড়া করে শুটিং করতে করতে ময়মনসিংহ গেছেন। সেখানকার বাস স্ট্যান্ডে কিছু কাজ করে আবার শুটিং করতে করতে ঢাকায় ফেরেন। পুরো ইউনিট নিয়ে বাসে রাস্তায় রাস্তায় শুটিং করা কষ্ট সাধ্য। কষ্ট হলেও এ ধরনের কাজে বেশ চ্যালেঞ্জ থাকে।

সবসময় থ্রিলার সাসপেন্স ধাঁচের গল্প বলে থাকি। সেদিক থেকে ‘চলতি পথে’র মাধ্যমে অন্যরকম গল্পে এনেছি।’ সঞ্জয় সমাদ্দার বলেন,‘চলার পথে নানান মানুষের সঙ্গে দেখা, প্রেম, এই জেনারেশনের হিউমার সবকিছু উঠে আসবে এতে। শুরু থেকে দেখলে মনে হবে এটি লাভেবল কনটেন্ট। তবে শেষে একটি টুইস্ট দেখতে পাবেন দর্শক।’ তিনি আরও বলেন, ‘তৌসিফ ভাল কাজের জন্য একেবারে নিবেদিত প্রাণ। সবচেয়ে বড় গুণ হচ্ছে সে কাজে মনোযোগী এবং সময়জ্ঞান খুব ভালো। কাজ ভালো করার জন্য তার মধ্যে কোনো ক্লান্তি দেখিনি।

তার অ্যাফোর্ড দেয়ার ব্যাপারটা আমার কাছে আরও ভালো লেগেছে। অন্যদিকে তিশাও খুব ভালো আর্টিস্ট। পরিচালক হিসেবে স্ক্রিনে একজন নির্মাতা কী চান সেটা সে খুব ভালো বোঝেন। তাকে নিয়ে একাধিক কাজ করেছি তাই আমাদের বোঝাপড়াটা দারুণ।’ আসন্ন ঈদুল আযহায় প্রচারের জন্য ‘চলতি পথে’ নাটকটি নির্মিত হয়েছে চ্যানেল আইয়ের উদ্যোগে।