ড্রাইভিং লাইসেন্স কার্ড নিতে গ্রাহকদের অনুরোধ বিআরটিএর

17

বিতরণের জন্য প্রস্তুত ৪ লাখ ৬৭ হাজার ড্রাইভিং লাইসেন্স নিতে গ্রাহকদের অনুরোধ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বিআরটিএ জানিয়েছে, বিতরণের জন্য অপেক্ষমাণ ১১ লাখ ৬৭ হাজার ৮৯৬টি ড্রাইভিং লাইসেন্স এরই মধ্যে প্রিন্ট করে সংশ্লিষ্ট সার্কেল অফিসে পাঠানো হয়ছে। এর মধ্যে প্রায় ৭ লাখ লাইসেন্স বিতরণ করা হয়েছে। অবশিষ্ট লাইসেন্স বিতরণের জন্য আবেদনকারী বরাবর সুনির্দিষ্ট তারিখ উল্লেখ করে এসএমএস পাঠানো হচ্ছে।
ড্রাইভিং লাইসেন্স বিতরণ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিআরটিএ।
করোনা মহামারিসহ নানা জটিলতায় ড্রাইভিং লাইসেন্স/স্মার্ট কার্ড প্রিন্টিং ও বিতরণ বন্ধ ছিল দীর্ঘদিন। যার ফলে গ্রাহকদের কাগজের ড্রাইভিং লাইসেন্স নিয়ে ভোগান্তিতে পড়তে হয়েছিল। অবশেষে সেসব ড্রাইভিং লাইসেন্স প্রিন্টের কাজ শেষ হয়েছে। এ কারণে গ্রাহকদের সংশ্লিষ্ট সার্কেল অফিস থেকে কার্ড নিতে অনুরোধ জানিয়েছে বিআরটিএ।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, লাইসেন্স সরবরাহের তথ্য বিআরটিএ’র ওয়েবসাইট িি.িনৎঃধ.মড়া.নফ-এ আপলোড করা হয়েছে। ওয়েবসাইটের www.brta.gov.bd লিংকে ক্লিক করে লাইসেন্স গ্রহণের তথ্য জানা যাবে। এমতাবস্থায়, বিআরটিএ’র ওয়েবসাইটের নির্দিষ্ট লিংক থেকে তথ্য জেনে সংশ্লিষ্ট বিআরটিএ সার্কেল অফিস থেকে ড্রাইভিং লাইসেন্স গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো। এ বিষয়ে কোনো অভিযোগ বা পরামর্শ থাকলে ইমেইলে পাঠানোর অনুরোধ করা হলো।
বিআরটিএ সূত্রে জানা যায়, যারা ২০২১ সালের জুনের আগে যারা বায়োমেট্রিক দিয়েছিলেন তাদের সব লাইসেন্স প্রস্তুত রয়েছে। ওয়েবসাইটে চেক করে তারা সংশ্লিষ্ট সার্কেল অফিস থেকে ডেলিভারি নিতে পারবেন।