ডা. শিমুলের নির্বাচন পরিচালনা কমিটির সংবাদ সম্মেলন

30

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ‘নৌকা প্রতীকের কর্মীদের ওপর হামলা, লুটপাট, ভাংচুরের ঘটনার নিন্দা, প্রতিবাদ ও তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে’ সংবাদ সম্মেলন করেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে বিজয়ী নৌকার প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের উপজেলা নির্বাচন পরিচালনা কমিটি।
বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে নৌকার নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মীর্জা শাহাদাৎ হোসেন খুররমের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির সদস্য শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র এ আর আজরী কারিবুল হক রাজিন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরো বলা হয়, দুর্লভপুর ইউনিয়নের দাদনচকের বেল আফরোজ ইদ্রিশী বালিকা উচ্চ বিদ্যালয়ে স্লোগান দেয়াকে কেন্দ্র করে নৌকার ওই ওয়ার্ডের আহ্বায়ক কামালের বাড়ি ভাংচুর করে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের লোকজন। অথচ তারা বিভিন্নভাবে ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করে একটি সাজানো মিথ্যা মামলা দায়ের করে। এতে নৌকার কর্মী-সমর্থকরা প্রাণভয়ে গ্রাম ছেড়ে অন্য এলাকায় বসবাস করছে। নৌকার কর্মী-সমর্থকরা বর্তমানে আতঙ্কিত হয়ে রয়েছে।
এছাড়া ভোটের দিন রাতে নয়ালাভাঙ্গা ইউনিয়নের হরিনগর তাঁতীপাড়ায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, মন্দিরসহ হিন্দুদের ক্লাব, বাড়িঘর ভাংচুর, লুটপাটসহ ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে ভঞ্জন প্রফেসর, সুকুমারসহ অনেকের বাড়িও ভাংচুর করেছে ট্রাক প্রতীকের ক্যাডার বাহিনী। এতে হিন্দুসহ সংখ্যালঘু সম্প্রদায়ের লোকেরা চরম ভয়ভীতি ও আতঙ্কের মধ্যে আছে।
সম্মলনের লিখিত বক্তব্যে আরো ৮টি ঘটনার উল্লেখ করা হয়।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেনÑ আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, তোহিদুল আলম টিয়া, আতাউর রহমানসহ অন্যরা।
উল্লেখ্য, গত মঙ্গলবার ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের ১২ সমর্থকের বাড়িতে হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের অভিযোগ এনে বিজয়ী নৌকার প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে সৈয়দ নজরুল ইসলামের উপজেলা নির্বাচন পরিচালনা কমিটি।