ট্রেলার নিয়ে অ্যাভাটার ভক্তদের উন্মাদনা

2

মুক্তি পেল বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর ট্রেলার। কিংবদন্তি হলিউড পরিচালক জেমস ক্যামেরন গত বুধবার বহুল প্রতীক্ষিত সাই-ফাই অ্যাকশন ফিল্ম অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটারের অফিসিয়াল ট্রেলার উন্মোচন করেছেন। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জেমস ক্যামেরন ট্রেলারটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘প্যান্ডোরা এই ডিসেম্বরের জন্য অপেক্ষা করছে। ’ ট্রেলারটি প্রকাশের পর থেকেই বিশ্বজুড়ে অ্যাভাটার ভক্তদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। অনলাইনে রীতিমতো ঝড় তুলেছে চমৎকার ট্রেলারটি। প্রায় আড়াই মিনিটের ট্রেলারে প্যান্ডোরার অত্যাশ্চর্য ল্যান্ডস্কেপ দেখানো হয়েছে।

বরাবরের মতোই ভিএফএক্সে নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন ক্যামেরন। দুর্দান্ত ভিএফএক্স ও চোখ ধাঁধানো ট্রেলারে ‘প্যান্ডোরা’কে আগের মতোই অত্যাশ্চর্য দেখা গেছে এবং ক্যামেরন এবার দর্শকদের পানির নিচের এক মহাজাগতিক দুনিয়া দেখাতে যাচ্ছেন। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত মহাকাব্যিক অ্যাডভেঞ্চার ‘অ্যাভাটার’-এর সিক্যুয়েল এটি। সিনেমাটি মুক্তির পর থেকেই দীর্ঘ ১৩ বছর ধরে বক্স অফিসে শীর্ষস্থান ধরে রেখেছে। সর্বকালের সর্বোচ্চ আয়ের রেকর্ডটি এখনো এই সিনেমার দখলেই। এর আগে সেপ্টেম্বরে জেমস ক্যামেরন ডি-২৩ এক্সপোতে তাঁর মহাকাব্যিক সাই-ফাই ফ্র্যাঞ্চাইজি ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’ থেকে বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছিলেন, যা ভক্তদের মাঝে সাড়া ফেলে দিয়েছিল। এবার ট্রেলার প্রকাশের মাধ্যমে ভক্তদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটালেন ক্যামেরন।
অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটারে অভিনয়ে করেছেন জো সালডানা, স্যাম ওয়ার্থিংটন, সিগর্নি ওয়েভার, স্টিফেন ল্যাং, ক্লিফ কার্টিস, জোয়েল ডেভিড মুর, সিসিএইচ পাউন্ডার, এডি ফ্যালকো, জেমেইন ক্লেমেন্ট এবং কেট উইন্সলেট। টুয়েন্টিথ সেঞ্চুরি স্টুডিওর ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন জেমস ক্যামেরন ও জন ল্যান্ডাও।
ইংরেজি, হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং মালায়লাম সহ বেশ কিছু ভাষায় এ বছর ১৬ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। পূর্বের সমস্ত রেকর্ড ভেঙে এক নতুন ইতিহাস করতে যাচ্ছে সিনেমাটি, এমনটাই ধারণা করছেন সিনেমা বিশেষজ্ঞরা। সূত্র : হিন্দুস্তান টাইমস