ট্রেনে চেপে ঢাকায় গেল সাড়ে ৮ হাজার কেজি আম

11

প্রায় সাড়ে ৮ হাজার কেজি আম নিয়ে ম্যাংগো স্পেশাল ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।  সোমবার বিকেল ৬টায় চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যায়। স্টেশন মাস্টার শহিদুল আলম গৌড় বাংলাকে বলেন, আজ সোমবার প্রথম দিন ২৪৬ প্যাকেটে ৫ হাজার ৪৫৬ কেজি আম নিয়ে ঢাকার উদ্দেশে বিকেল ৬টায় ম্যাংগো স্পেশাল ট্রেনটি ছেড়ে গেছে। এর আগে রহনপুর থেকে আম নিয়ে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে আসে।
রহনপুর রেলওয়ে স্টেশনে ম্যাংগো স্পেশাল ট্রেনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সোমবার বিকেল চারটায় রেলস্টেশন চত্বরে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ট্রেনটির উদ্বোধন করেন বাংলাদেশ রেলওয়ের রাজশাহী বিভাগীয় প্রধান পরিবহণ কর্মকর্তা শহিদুল ইসলাম। এ সময় রেলের কর্মকর্তাদের মধ্যে ছিলেন, পশ্চিমাঞ্চলের রেলওয়ের ব্যবস্থাপক শাহিদুল ইসলাম, বিভাগীয় বাণিজিক কর্মকর্তা পাকশী নাসিরুদ্দীন, সহকারী প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপক জাহিদুল হাসান, রহনপুর রেলওয়ের স্টেশন মাস্টার মির্জা কামরুল ইসলামসহ অন্যান্য রেলের কর্মকর্তারা। এছাড়া স্থানীয় সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস ও গোমস্তাপুর উপজেলার নির্বাহী অফিসার আসমা খাতুন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি শহিদুল ইসলাম বলেন, গত তিন বছর ধরে আম ব্যবসায়ীদের জন্য ম্যাংগো স্পেশাল ট্রেন চালু রয়েছে। কম খরচে রহনপুর রেল স্টেশন থেকে ১.৩১ টাকায় ঢাকায় আম পরিবহন করতে পারবেন ব্যবসায়ীরা। তিনি আরো বলেন, জেলাবাসী চাহিদা থাকা পর্যন্ত ম্যাংগো স্পেশাল ট্রেনটি চালু রাখা হবে। ম্যাংগো স্পেশাল ট্রেনটি প্রায় ৩ হাজার কেজি আম নিয়ে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রহনপুর রেল স্টেশন থেকে ছেড়ে যায়।