ট্রেনে কাটা পড়ে কৃষক ও সড়ক দুর্ঘটনায় অটোযাত্রী নিহত

20

চাঁপাইনবাবগঞ্জে বনলতা এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে কোল সম্প্রদায়ের এক কৃষকের মৃত্যু হয়েছে। অপরদিকে ব্যাটারিচালিত অটোরিকশার এক যাত্রী সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। সোমবার এই ঘটনা দুটি ঘটে।
চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) ফারুক আহমেদ জানান, সোমবার ভোর ৬টায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে ছেড়ে যায় আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস। এরপর ভোর সোয়া ৬টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী রেলপথের বড়পুকুরিয়া সোনাতলা এলাকায় লাইন পার হওয়ার সময় ট্রেনে কাটা পড়েন ক্ষুদ্র নৃগোষ্ঠীর কোল সম্প্রদায়ের কৃষক চিত্ত মার্ডি (৩৩)। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের বিলবৈলঠা গ্রামের মহাদেব কোল মার্ডির ছেলে। স্থানীয়দের ধারণা, তিনি লাইন পার হচ্ছিলেন। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের পরিবারকে ১০ হাজার টাকা সহায়তা হিসেবে প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান।
অন্যদিকে সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন জানান, সোমবার দুপুর দেড়টায় জেলাশহরের বিশ্বরোড মোড় এলাকায় এক শিশু একটি অটো চার্জারের সামনে দিয়ে দৌড় দিলে অটো চার্জার বাচ্চাটিকে বাঁচাতে বামদিকে সাইড করার চেষ্টা করে। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে বামে দাঁড়ানো একটি কাভার্ডভ্যানের সাথে ধাক্কা খায়। এতে অটো চার্জার যাত্রী রাকিব (৫৪) গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে দ্রুত ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তি চর অনুপনগর গ্রামের মৃত মন্তাজ আলীর ছেলে।