‘ট্রিপল আর’ সিনেমায় কার কত পারিশ্রমিক?

12

‘বাহুবলি’ সিনেমা খ্যাত পরিচালক এস এস রাজামৌলি। তার পরবর্তী সিনেমা ‘ট্রিপল আর’। সিনেমাটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা রাম চরণ ও জুনিয়র এনটিআর। দীর্ঘ অপেক্ষার পর আগামী ২৫ মার্চ মুক্তি পেতে যাচ্ছে এটি। এ সিনেমা নির্মাণের শুরু থেকেই জানা যায়, বড় বাজেট নিয়ে নির্মিত হচ্ছে ‘ট্রিপল আর’। মোট বাজেট ও অভিনয়শিল্পীদের পারিশ্রমিক নিয়ে নানা সময়ে নানা তথ্য উঠে এসেছে। সিনেমাটির বাজেট বেশি হওয়ায় প্রদর্শনীর টিকিট মূল্য বৃদ্ধির জন্য অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রীর কাছে মোট বাজেটের তথ্য উল্লেখ করে আবেদন করেছেন পরিচালক রাজামৌলি।

অন্ধ্র প্রদেশের মন্ত্রী পেরনি নানি এক বিবৃতিতে বলেনÑ‘‘ট্রিপল আর’ সিনেমার পরিচালক রাজামৌলির কাছ থেকে একটি আবেদন পেয়েছি। তাদের তথ্য মতে, জিএসটি এবং অভিনয়শিল্পী-কলাকুশলীদের বেতন বাদ দিয়ে সিনেমাটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৩৬ কোটি রুপি। আমরা ফাইলটি মুখ্যমন্ত্রীর কাছে পাঠাবো; এরপর টিকিটের মূল্য নির্ধারণ করা হবে।’’ তা ছাড়াও সিনেমাটির অভিনয়শিল্পীদের পারিশ্রমিক নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে বলিউড লাইফ ডটকম। এ প্রতিবেদনে জানানো হয়েছে, সিনেমাটিতে অভিনয়ের জন্য রাম চরণ ও জুনিয়র এনটিআর ৪৫ কোটি রুপি করে পারিশ্রমিক নিয়েছেন।

অজয় দেবগন নিয়েছেন ২৫ কোটি রুপি, আলিয়া ভাট তার ছোট চরিত্রের জন্য পারিশ্রমিক নিয়েছেন ৯ কোটি রুপি। এ সিনেমার লভ্যাংশের ৩০% নেবেন পরিচালক এস এস রাজামৌলি। ‘বাহুবলি’ সিনেমার দুই পার্টের জন্য মোট বাজেট ছিল ৪০০-৪৫০ কোটি রুপি। সেখানে প্রভাস পারিশ্রমিক নিয়েছিলেন ২৫ কোটি রুপি আর রানা দাগ্গুবতী নিয়েছিলেন ১৫ কোটি রুপি। অভিনয়শিল্পীদের পারিশ্রমিকসহ ‘ট্রিপল আর’ সিনেমার বাজেট ৪০০ কোটি রুপির বেশি। যা ‘বাহুবলি’ সিনেমার দুই পার্টের চেয়ে বেশি বলে দাবি করেছে সংবাদমাধ্যমটি। কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়ে ‘ট্রিপল আর’ সিনেমার গল্প। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন জুনিয়র এনটিআর ও রাম চরণ। এছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেনÑ আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস, অ্যালিসন ডুডি প্রমুখ।