দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

বিশ্বকাপ দল ঘোষণায় যেন রীতিমত ভিন্নতা নিয়ে এসেছে নিউজিল্যান্ড। গত বছর ওয়ানডে বিশ্বকাপ দল ঘোষণা করেছিল ক্রিকেটারদের মা, স্ত্রী, সন্তান, পরিবারের সদস্যদের দিয়ে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও দল ঘোষণাতেও এনেছে ভিন্নতা। সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হয়ে আসা ছোট্ট দুই শিশু মাতিলদা ও অ্যাঙ্গাস ঘোষণা করেন ১৫ সদস্যের নাম। দল ঘোষণার পাশাপাশি বিশ্বকাপের জার্সিও উন্মোচন করেছে তারা। ১৯৯৯ ওয়ানডে বিশ্বকাপের নীল জার্সির স্মৃতি ফিরিয়ে এনেছে কিউইরা। অনেকটা সেই জার্সি মতো জার্সি গায়ে মাঠে নামবেন কিউই ক্রিকেটাররা। কিউইদের এবারের দলের অধিনায়কও কেইন উইলিয়ামসন। নিজের ষষ্ঠ এবং অধিনায়ক হিসেবে চতুর্থ বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তিনি। ১৫ জনের দলের ১৩ জনই এর আগে বিশ্বকাপ খেলেছে।

প্রথমবার বিশ্বকাপ খেলতে যাচ্ছেন রাচিন রবীন্দ্র ও ম্যাট হেনরি। ডেভন কনওয়ের দলে থাকা নিয়ে ছিল শঙ্কা। তবে শঙ্কার মেঘ উড়িয়ে কিউই দলে জায়গা হয়েছে তার। এবার আইপিএলও খেলতে পারেননি এই ব্যাটার। ওয়েস্ট ও যুক্তরাষ্ট্রের কন্ডিশনে সঙ্গে মিল রেখে দলে স্পিনের বিকল্প রেখেছে কিউইরা। ইশ সোধি ছাড়াও আছেন মিচেল স্যান্টনার, মাইকেল ব্রেসওয়েল, রাচিন রবীন্দ্র ও গ্লেন ফিলিপস। পেস বোলিং অপশনে টিম সাউদির সঙ্গে আছেন ট্রেন্ট বোল্ড, লকি ফার্গুসন ও ম্যাট হেনরি। গায়ানায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ৭জুন বিশ্বকাপ মিশন শুরু হবে কিউইদের। গ্রুপের বাকি প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, পাপুয়া নিউগিনি ও উগান্ডা। আগামী ১ মে বিশ্বকাপের দল ঘোষণার শেষ সময়। তবে ২৫ মে পর্যন্ত দলে পরিবর্তন আনা যাবে।
নিউজিল্যান্ড দলঃ কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *