টিসিবির পণ্য বিক্রয় বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করলেন জেলা প্রশাসক

14

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্যসামগ্রী বিক্রয় কার্যক্রমের বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার সার্বিক চিত্র তুলে ধরেছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। বুধবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এই চিত্র তুলে ধরেন তিনি।
জেলা প্রশাসক জানান, চার পৌরসভাসহ এই জেলার ৫ উপজেলায় ১ লাখ ৩০ হাজার ৩২০টি পরিবারের মাঝে কড়া ব্যবস্থাপনায় ভর্তুকি মূল্যে ৪৬০ টাকায় ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুর ডাল বিক্রয় করা হয়েছে। প্রথম ধাপে গত ২০ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত এসব পণ্য বিক্রয় করা হয়। পরবর্তীতে এসব পণ্যের সঙ্গে ২ কেজি করে ছোলাও বিক্রয় করা হবে। এ চারটি পণ্যের ভোক্তা পর্যায়ে মূল্য ধরা হয়েছে ৫৬০ টাকা।
টিসিবির এ কার্যক্রমে সহযোগিতার জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক বলেনÑ এ কাজে জেলা প্রশাসনের কর্মকর্তারা রাত জেগে কাজ করেছেন। তিনি বলেনÑ টিসিবির পণ্যসামগ্রী বিক্রয়ের ফলে দ্রব্যমূল্য কমে আসছে। রমজান মাসে প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্টসহ মনিটরিং টাস্কফোর্স কঠোরভাবে বাজার মনিটর করবে। তিনি পরবর্তী কার্যক্রমেও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম ও জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাছান, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহানসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন।