ঝুঁকিপূর্ণ ভবনে ডিজিটাল চলছে সেবা ইসলামপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের বেহাল দশা

187

ঝুঁকিপূর্ণ ভবনে ডিজিটাল চলছে সেবা ইসলামপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের বেহাল দশা20151114_232701 (Custom)ঝঁকিপূর্ণ ভাবনে চলছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১১নং ইসলামপুর ইউনিয়ন পরিষদের কার্যক্রম। পাকিস্তান আমলে নির্মিত নির্মিত এই ভবনের দেয়াল ও ছাদের পলস্তরা খসে পড়ছে। নতুণ ভবন না হওয়ায় ঝুঁকিপূর্ণ ভবনেই পরিষদের যাবতীয় কার্যক্রম চালিয়ে যেতে হচ্ছে। সরেজমিনে এমনচিত্রই দেখা গেছে।
দেখা গেছে ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে পরিষদের সকল কার্যক্রম। জরাজীর্ণ ইউনিয়ন পরিষদ ভবনের ছোট একটি কক্ষে কাজ করছেন সচিব । একইরকম অপর একটি কক্ষকে ডিজিটাল সেন্টার হিসেবে ব্যবহার করা হচ্ছে। আধুনিক ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স বা ভবন না থাকায় পরিষদ সংলগ্ন অনুরূপ ভবনেই চলছে পোস্ট অফিস ও ভূমি অফিসের কার্যক্রম। এছাড়াও পরিষদ গুদামঘর, গ্রাম সালিশ কক্ষ দুটিরও বেহাল দশা। ছাদ থেকে প্রতিনিয়ত খসে পড়ছে পলস্তরা। বেশকিছু জায়গায় বেরিয়ে পড়েছে রড। পরিষদে নেই কোন সীমানা প্রাচীর। অরক্ষিত ভবনের আশপাশে ময়লা আবর্জনার স্তুপ জমে উঠেছে। কার্যালয়ের সামনে সিটিজেন চার্টারসহ একাধিক সাইনবোর্ডে জমেছে ধূলোময়লা। ইসলামপুর ইউনিয়ন পরিষদ সচিব মো. ইলাহী জানান, যে কোন সময় ভেঙ্গে পড়ার ভয় মাথায় নিয়ে অফিসের কার্যক্রম পরিচালনা করতে হচ্ছে। তিনি আরও জানান এর আগে দু’বার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রকৌশল বিভাগ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণের জন্য প্রস্তাবিত জায়গা মাপজোক করে গেছেন।

20151114_232740 (Custom)

এছাড়াও ইসলামপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মোবারক হোসেন ও উপ সহকারী ভূমি অফিসার মো. আনোয়ারুল ইসলাম জানান, আধুনিক ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স না থাকায় জরাজীর্ণ ভবনেই ঝুঁকি নিয়ে কাজ করতে হচ্ছে। নিরুপায় হয়ে চরম আতঙ্কের মাঝে চালিয়ে যেতে হচ্ছে অফিসের যাবতীয় কার্যক্রম।
এ ব্যাপারে ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আক্তারুজ্জামান টিপুর তাছে জানতে চাইলে তিনি গৌড় বাংলাকে বলেন- নতুন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণের জন্য প্রক্রিয়া চলছে।