জয় দিয়ে লিগ ওয়ান শুরু করলো পিএসজি

7

নবাগত ট্রোয়ার চমকে দিয়েছিল শুরুতেই। পিএসজি শুরুর সেই ধাক্কা সামলে নিল দ্রুত। তিন মিনিটেই মধ্যে জোড়া গোল করে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করল মাওরিসিও পচেত্তিনোর দল। নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জয় পায় পিএসজি। কুয়ালিদ এল হাজাম ট্রোয়ারকে এগিয়ে নেওয়ার পর আশরাফ হাকিমি সমতা ফেরান। এরপর জয়সূচক গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

ট্রোয়ার বিপক্ষে ম্যাচের আগে পচেত্তিনোকে প্রশ্নের মুখোমুখি হতে হয় লিওনেল মেসি ইস্যুতে। জোর গুঞ্জন, বার্সেলোনার পর্ব শেষ হয়ে যাওয়ার পর আর্জেন্টাইন ফরোয়ার্ড পাড়ি জমাচ্ছেন লিগ ওয়ানের দলটিতে। তবে পিএসজি কোচ ¯্রফে বলেন, জয় দিয়ে লিগ শুরুর দিকেই তার পূর্ণ মনোযোগ। তার দল করেও দেখাল তা। যদিও ম্যাচে পিএসজির শুরুটা হয় ধাক্কা খেয়ে। নবম মিনিটে কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করে ট্রোয়ারকে এগিয়ে নেন এল হাজাম। দ্রুতই পাল্টা জবাব দেয় পিএসজি।

১৯তম মিনিটে একটু দুরূহ কোণ থেকে বুলেট গতির শটে সমতা ফেরান মরোক্কোর তরুণ ফরোয়ার্ড হাকিমি। কিলিয়ান এমবাপে ও ইকার্দির দারুণ বোঝাপড়ায় ২১তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। বাইলাইনের একটু উপর থেকে এমবাপের পাস নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন ইকার্দি। দ্বিতীয়ার্ধে দুইবার গোল করার সম্ভাবনা জাগান এমবাপে। একবার তার শট গোললাইন থেকে বাঁচায় প্রতিপক্ষ, আরেকটি শট উড়ে যায় বারের একটু ওপর দিয়ে। ব্যবধান আর বাড়াতে পারেনি পিএসচজি। তবে মাঠ ছাড়ে তিন পয়েন্টের স্বস্তিতে।