জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারলেন বাংলাদেশের যুবারা

6

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে এবারের যুব বিশ্বকাপে অংশ নেবে বাংলাদেশ। আগামী রোববার থেকে শুরু হবে বাংলাদেশের যুবাদের বিশ্বকাপ মিশন। মূল লড়াইয়ে নামার আগে বড় জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। গত মঙ্গলবার বৃষ্টিবিঘিœত বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়েকে ১৫৫ রানে হারিয়েছে বাংলাদেশের যুবারা। ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে আগে ব্যাট করে ৪৯.৫ ওভারে ২৭৭ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বাধিক ৮২ রান করেন আইচ মোল্লা।

৮২ বলে পাঁচ বাউন্ডারি ও তিন ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংসটি। এ ছাড়া ৪০ রান করেন ওপেনার আরিফুর। আর রিপন মন্ডল করেন ৩৯ রান। ৩৬ রান আসে অধিনায়ক রাকিবুল হাসানের ব্যাট থেকে। জবাব দিতে জিম্বাবুয়ে ব্যাট করতে নামলেই বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টি থামার পর খেলা শুরু হলে ব্যাটিংয়ে ধস নামে তাদের। তাতে ৩৫.২ ওভারে ১১০ রানে অলআউট হয়ে যায় তারা। ফলে বড় জয় নিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারেন বাংলাদেশের যুবারা। তাদের দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন স্টিভেন সউল।

২২ রান করেন তাশিঙ্গা মাকোনি। ব্রিয়ান বেনেট ১২ ও কনোর মিশেল ১০টি রান করেন। বাংলাদেশের হয়ে বল হাতে নাইমুর রহমান তিনটি উইকেট নেন। দুটি করে উইকেট নেন আরিফুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন। সমান একটি করে উইকেট নেন রিপন ম-ল, তানজিম হাসান সাকিব ও মুসফিক হাসান। আগামী ১৪ জানুয়ারি শুরু হবে যুব বিশ্বকাপ। ১৬ দলের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে খেলবে বাংলাদেশ পড়ছে ‘এ’ গ্রুপে। যেখানে লাল-সবুজদের প্রতিপক্ষ ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশের প্রথম ম্যাচ ১৬ জানুয়ারি। নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে রাকিবুল হাসানের দল।