জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে উদ্বেগ এমপি হারুনের

38

জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ এমপি। তিনি বলেছেন, আমার জানা মতে কোনো সময় কোনো সরকারের আমলে জ্বালানি তেলের দাম এক লাফে ১৫ টাকা বাড়েনি। তিনি বলেন- ৬৫ টাকার তেল এখন ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। শুধু তাই নয়- প্রয়োজনীয় সকল দ্রব্যমূল্য বেড়ে গেছে। তেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় সকল দ্রব্য চড়া মূল্যে আমাদের কিনতে হচ্ছে। এত দুর্ভোগ মানুষ কেমন করে সহ্য করবে?
গতকাল বৃহস্পতিবার সকালে কোর্ট চত্বরে চাঁপাইনবাবগঞ্জ অধিকার রক্ষা সংগ্রাম পরিষদের ব্যানারে ফজলি আম ও সিল্ককে চাঁপাইনবাবগঞ্জের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি দেয়ার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হারুনুর রশীদ হারুন বলেন, মানুষ কিছুটা করোনা প্রকোপ থেকে স্বাভাবিক জীবনে আসছে। দেড় বছর ধরে মানুষ কর্মহীন ও বেকার ছিল। মানুষের আয় রোজগার নেই। এ অবস্থায় আজকে দ্রব্যমূল্য আকাশছোঁয়া। সাধারণ মানুষ যাবে কোথায়। কী ভাবে সাধারণ মানুষ জীবনযাপন করবে। এই সরকার এখন সম্পূর্ণ ব্যর্থ বলে তিনি উল্লেখ করেন।
এ সময় উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কাউন্সিলর এনামুল হক, আব্দুল বারেক, মাসুদুল হক নিখিল, জেলা ছাত্রদলের সাবেক সভাপিত সারোয়ার জাহান, ছাত্রনেতা মিম ফজলে আজিম।