জেলা প্রশাসনের উদ্যোগ : জাতীয় শোক দিবসকে ঘিরে দুই সহস্রাধিক কোরআন খতম চলছে

10

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫’র ১৫ আগস্ট তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সদস্যদের রুহের মাগফিরাত কামনায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন। জাতীয় শোক দিবসকে ঘিরে অন্যান্য কর্মসূচির পাশপাশি এবার জেলাব্যাপী দুই সহস্রাধিক কোরআন খতমের আয়োজন করা হয়েছে।
গত বুধবার বেলা ১১টায় সার্কিট হাউসের সভাকক্ষে সপ্তাহব্যাপী কোরআন খতম কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
এসময় জেলা প্রশাসক বলেনÑ জেলা প্রশাসনের উদ্যোগে, জেলা ও উপজেলার বিভিন্ন সরকারি দপ্তর, স্থানীয় বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, এনজিও, বাংলাদেশ আওয়ামী লীগ, চাঁপাইনবাবগঞ্জ জেলা ও বিভিন্ন অঙ্গসংগঠন, বিভিন্ন ব্যক্তিবর্গের সহায়তায় সপ্তাব্যাপী দুই সহস্রাধিক কোরআন খতমের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে জেলা প্রশাসন ১০০, জেলা পুলিশ ২০, সিভিল সার্জন অফিস ১২২, প্রাথমিক শিক্ষা বিভাগ ৩২৫, মাধ্যমিক শিক্ষা বিভাগ ৩৫০, সমাজসেবা অধিদপ্তর ২০০, এলজিইডি ১৫, জেলা পরিষদ ১০০, এনজিও ২১ এবং ইউনিয়ন পরিষদ ও উপজেলার অন্যান্য দপ্তরের সহযোগিতায় উপজেলা প্রশাসন ৫০০, চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ ও রহনপুর পৌরসভা ১০০ করে ও নাচোল পৌরসভা ৫০ এবং ডা. গোলাম রাব্বানী ৫ খতমের দায়িত্ব নিয়েছেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেনÑ সংশ্লিষ্ট সকালের সহযোগিতায় এই মহতী উদ্যোগ বাস্তবায়িত হবে ইনশাআল্লাহ।
উদ্বোধন অনুষ্ঠানে সাবেক এমপি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবদুল ওদুদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আনিছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস.এ.এম. ফজল-ই-খুদা, জেলা পরিষদের প্রশাসক আশরাফুল হক, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুর রশিদ, জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামানিক, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক কৃষিবিদ মো. মাহমুদার রহমানসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।