জেলা পরিষদ হবে জনগণের : চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রথম সভায় চেয়ারম্যান রুহুল আমিন

39

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান এবং ৫ জন সাধারণ ও ২ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্যরা দায়িত্বভার গ্রহণ করেছেন। বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণের পর তারা পরিষদের প্রথম সভায় মিলিত হন।
বৃহস্পতিবার দায়িত্বভার গ্রহণের পূর্বে জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্যরা জেলা পরিষদে চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
পর জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মন্ডল হলরুমে পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেনÑ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও পদাধিকার বলে জেলা পরিষদের সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মো. মোখলেসুর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, নাচোল উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালুসহ জেলা পরিষদের সদস্যবৃন্দ।
সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন তার বক্তব্যে বলেন, জেলা পরিষদকে জনগণের প্রতিষ্ঠান হিসেবে স্মার্ট জেলা পরিষদ হিসেবে গড়ে তোলায় হবে আমাদের মূল লক্ষ্য। এছাড়া জেলা পরিষদে যে সকল সমস্যা আছে তা চিহ্নিত করে সদস্যদের এবং সকলের পরামর্শ নিয়ে তা সমাধান করা হবে।
উল্লেখ্য, জেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। গত বছরের ১৪ নভেম্বর অনুষ্ঠিত এই নির্বাচনে সদর উপজেলা সাধারণ ওয়ার্ডে আব্দুল জলিল মাসুদ, নাচোল উপজেলা সাধারণ ওয়ার্ডে তরিক-উজ-জামান সুমন, গোমস্তাপুর উপজেলা সাধারণ ওয়ার্ডে কবির আহম্মদ খান, ভোলাহাট উপজেলা সাধারণ ওয়ার্ডে হোসনে আরা পাখি ও শিবগঞ্জ উপজেলা সাধারণ ওয়ার্ডে আব্দুস সালাম এবং সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে তাসলিমা খাতুন ও ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে সাবিহা শবনম নির্বাচিত হন।