জেলায় ৩ দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

123

যডনজেলা শহরের গ্রীনভিউ স্কুল প্রাঙ্গনে গতকাল শুক্রবার থেকে ৩ দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে জনগণের দোরগড়ায় সেবা প্রদানে গৃহীত পদক্ষেপসমূহ তুলে ধরতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে। বিকাল ৪টায় বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর অফিসের গভার্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক আব্দুল হালিম। পরে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. কাজী শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান। স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ তৌফিকুল ইসলাম। এর আগে বিকাল ৩টায় একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গ্রীনভিউ স্কুলে মেলা স্থলে শেষ হয়। এতে জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা পর্য়ায়ের বিভিন্ন অফিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।
এবারের মেলায় সরকারি-বেসরকারি ৪১টি স্টল অংশগ্রহণ করছে। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীদের পরিবেশনায় উঠে আসে বাংলাদেশের এগিয়ে যাওয়ার কথা।
আজ শনিবার ২য় দিনে মেলায় সন্ধ্যা ৬টায় মান্টিমিডিয়া ক্লাস রুম বিষয়ক সেমিনার, ও আগামীকাল শেষ দিন সন্ধ্যা ৬টায় ইনোভেশন এবং বর্তমান ও ভবিষ্যত ই-সেবা বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়েছে
মেলা প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উনমুক্ত থাকবে।