জেলায় ১৪৫ পূজামণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব : জনপ্রতিনিধিসহ নারী সংগঠনের সহায়তা প্রদান অব্যাহত

16

চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১৪৫টি পূজামণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎব। উৎসবকে আরো প্রাণবন্ত করতে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধি ও বিভিন্ন সংগঠন আর্থিক অনুদান ও শাড়ি লুঙ্গি বিতরণ করছেন। গত রবিবার রাতে জেলার শিবগঞ্জ উপজেলার বিভিন্ন পূজাম-পে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি ্র সোমবার উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম অর্থসহ বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করেন। এছাড়া সোমবার বিকেলে আন্তর্জাতিক নারী সংগঠন ইনার হুইল ক্লাব চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা শাড়ি বিতরণ করে।
ডা. শিমুল এমপি ঘোড়াপাখিয়া ইউনিয়নের কালিনগর সর্বজনীন দুর্গামন্দির, ছত্রাজিতপুর সর্বজনীন দুর্গামন্দির, শিবগঞ্জ পৌর এলাকার গুড়িপাড়া দুর্গামন্দির, তর্তিপুর সর্বজনীন দুর্গামন্দির, তর্তিপুর ষষ্ঠিতলা দুর্গামন্দির ও আলিডাঙ্গা নতুনপাড়া দুর্গা মন্দিরে পূজামণ্ডপ পরিদর্শন করেন সনাতন ধর্মাবলম্বী মানুষদের সাথে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা বিনিময় করেন। পরে তিনি তাঁর ব্যক্তিগত তহবিল থেকে ৬টি পুজামণ্ডপকে ২০ হাজার টাকা করে ১ লাখ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম ও ঘোড়াপাখিয়া ইউপি চেয়ারম্যান মামুন অর রশিদসহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে শিবগঞ্জ উপজেলার মনাকষার নবজাগরণ ও মনাকষা গোবিন্দ পুজামণ্ডপে নগদ অর্থ, টি-শার্ট ও বিভিন্ন ফল উপহার হিসেবে বিতরণ করা হয়েছে। সোমবার বিকেলে পুজামণ্ডপ পরিদর্শনে গিয়ে এসব বিতরণ করেন শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। এ সময় তিনি বলেন, বিগত দিনগুলোতেও আমি সাধারণ মানুষ ও সনাতন ধর্মাবলম্বীদের পাশে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতেও থাকব।
শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবদুল আওয়াল গণি জোহা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খানসহ পুজামণ্ডপের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
অপর দিকে সোমবার সন্ধ্যায় সাড়ে ৬ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের বিভিন্ন পুজামণ্ডপ পরিদর্শন করেছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চিকিৎসক নেতা ডা. গোলাম রাব্বানী। এসময় তিনি মন্দিরের পুরোহিত, দর্শনার্থী এবং মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন ও উপহার তুলে দেন। উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক শামসুদ্দিন হাজি বাবলু, জেলা ছাত্র লীগের সহসভাপতি সাব্বির আহমেদ, নবাবগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্র লীগের সাধারণ সম্পাদক গোবিন্দ চ্যাটার্জি, যুবলীগ নেতা আব্দুল জাব্বার, আবুল কালাম আজাদসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
এদিকে ইনার হুইল ক্লাব, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী নারীদের মধ্যে বস্ত্র বিতরণ করেছে।
সোমবার বিকাল ৫ টায় শহরের হুজরাপুরে মাতৃমন্দির সংলগ্ন সংগঠনটির অস্থায়ী জেলা কার্যালয়ে এসব বস্ত্র বিতরণ করা হয়।
বস্ত্র বিতরণে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি ও জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আঞ্জুমান আরা, সাধারণ সম্পাদক ও লেখক ফারুকা বেগম, সদস্য সানজিদা হক, শিরিন জাহান, ডলি আরা, সুলতানা শামীম আখতার, শাহনাজ পারভিন, মুনসুরা খাতুনসহ সংগঠনের অন্যানরা।
সংগঠনটি বিভিন্ন সময় জেলার মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার খরচ, দুস্থদের চিকিৎসা সেবাসহ বিভিন্ন মানবিক সহযোগিতা দিয়ে আসছে।