জেলায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন

6

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাষণের ভিডিও ক্লিপ দেখানো হয়। ওই ভাষণে বঙ্গবন্ধু কৃষক শ্রমিকদের সম্মান দিয়ে কথা বলার জন্য সরকারি কর্মকর্তদের বলেছিলেন।
সভায় প্রধান অতিথি হিসেবে পাবলিক সার্ভিস দিবস সম্পর্কে আলোচনা করতে গিয়ে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন সকলের প্রতি এ আহ্বানই জানান। এসময় তিনি স্থানীয় সরকারের বিশেষ চেয়ারম্যান, সদস্য ও গ্রাম পুলিশদের জন্য ‘স্থানীয় সরকার ও লোকাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ চালুর কথা জানান। তিনি আশাবাদ ব্যক্ত করেন, এর ফলে স্থানীয় সরকারের সঙ্গে সংশ্লিষ্টরা তাদের দায়িত্বটা ভালোভাবে বুঝবে এবং জনসাধারণ সঠিক সেবাটা পাবে।
আলোচনায় উঠে আসে শুধু সরকারি কর্মকর্তা-কর্মচারীই নয়, যে যার অবস্থান থেকে সবাই কোনো না কোনোভাবে সেবা প্রদান করে। সেই সেবার মান যেন অক্ষুণœ থাকে জনসাধারণ যেন সঠিক সময়ে সঠিক সেবাটা পায় সেদিকে সকলের নজর থাকার কথা বলা হয়। সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান ও প্রতিনিধিরা তাদের সেবা কার্যক্রম তুলে ধরেন।
জেলা কারাগারের সুপারিনটেনডেন্ট মজিবুর রহমান মজুমদার জানান, কারাগারে বন্দিদের আয়বর্ধকমূলক বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁওয়ের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার ফরিদ উদ্দিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।
অনুষ্ঠান চলাকালীন জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদ্্যাপন উপলক্ষে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয় চাঁপাইনবাবগঞ্জ।
গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শোভাযাত্রাটি শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
পরে উপজেলা সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। এতে বক্তব্য দেনÑ রহনপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র জাহানারা পারভীন, চৌডালা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম কিবরিয়া হাবিব, উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সুলতানুল ইমাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম ও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম।
এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।