জেলায় কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

10

চাঁপাইনবাবগঞ্জ জেলায় কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে। সকালে জেলাশহরের শহীদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করেন জেলা কৃষক লীগের নেতৃবৃন্দ।
পরে বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষক লীগের উদ্যোগে ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। বিকেলে নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে সাধারণ মানুষের মধ্যে ইফতার বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জামাল আব্দুল নাসের পলেন, জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভকেট আব্দুস সামাদ বকুল ও সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান টিটো, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফাইজার রহমান কনক, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি মো. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন রাসেল, পৌর কৃষক লীগের সভাপতি মেসবাহুল হক টুটুল ও সাধারণ সম্পাদক মো. আলী আশরাফ, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ওলিদ হোসেন গালিবসহ অন্যরা।
এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ইফতার বিতরণ শেষে দোয়া করা হয়।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে কৃষক লীগের আয়োজনে সকালে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি রহনপুর কলোনি মোড়স্থ আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকা প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়।
এর আগে আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষক লীগের সহসভাপতি শরিফুল ইসলাম আনসারী। অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ রহনপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, জেলা কৃষক লীগের সহসভাপতি ক্ষিতিস চন্দ্র আচারী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বাবু, কৃষক লীগ নেতা মঈন উদ্দিন, মোজাহার আলীসহ অন্য নেতৃবৃন্দ।
পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমা খাতুনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে কৃষিবিষয়ক আলোচনা করেন নেতৃবৃন্দ।