দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জেলায় কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

‘বাঁচলে কৃষক বাঁচবে দেশ-শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ জেলায় বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠবার্ষিকী পালিত হয়েছে।
শুক্রবার সকালে জেলা শহরের শহিদ মনিমুল হক সদড়কে আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সামাদ বকুলের সভপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা মৎস্যজীবী লীগের সভাপতি অ্যাডভোকেট রবিউল ইসলাম রবু, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আল কামাল ইব্রাহিম রতননজ অন্যান্য নেতৃবৃন্দ।
বক্তারা বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ কৃষক লীগ। এই সংগঠনকে আরো শক্তিশালী করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আলোচনা সভা থেকে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতা, ১৫ আগস্ট ও ২১ আগস্ট নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালনসহ দোয়া করা হয়।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা ও পৌর কৃষকলীগের আয়োজনে র‌্যালি, আলোচনা সভা, কেক কাটা, দোয়া ও মুজিব মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণের আয়োজন করা হয়। শিবগঞ্জ আওয়ামী লীগ কার্যালয় থেকে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা কৃষক লীগের সভাপতি সাখাওয়াত হোসেন তুষারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হকের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, আলাবক্স মেমোরিয়াল ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আতাউর রহমান ও আওয়ামী লীগ নেতা গোলাম রাব্বানীসহ অন্যরা।
এছাড়া চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকেলে উপজেলা ডাক বাংলো চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষকলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শরিফুল ইসলাম আনসারী। সংগঠনের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বাবুর সঞ্চালনায় অন্য অতিথিদের মধ্যে বক্তব্য দেন উপজেলা কৃষক লীগের সহসভাপতি তরিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব, বোয়ালিয়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আব্দুল আওয়াল, আলিনগর ইউনিয়ন সভাপতি মুক্তার হোসেন, চৌডালা ইউনিয়নের কৃষক লীগের নেতা ঈশা বিশ্বাসসহ অন্যরা।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *