দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জেলায় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালন
শব্দদূষণ রোধে সচেতন হওয়ার আহ্বান বক্তাদের


চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারত্বমূলক প্রকল্পের আওতায় জেলা প্রশাসন পরিবেশ অধিদপ্তর এসব কর্মসূচির আয়োজন করে। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে কালেক্টরেট চত্বর ঘুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁওয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ। সূচনা বক্তব্য দেন পরিবেশ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান।

মানববন্ধন ও র‌্যালিতে অংশগ্রহণ করে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি ও বিডি ক্লিনের স্বেচ্ছাসেবকবৃন্দ।
সভায় শব্দদূষণের ফলে শারীরিক ক্ষতিকর দিক ও এর থেকে সাধারণ মানুষকে সচেতন করতে হাইড্রলিক হর্ণ, হেডফোন ব্যবহাররোধে শব্দদূষণজনিত অপরাধের বিভিন্ন শাস্তির কথা তুলে ধরে জনসাধারণকে সচেতন হওয়ার আহ্বান জানান আলোচকবৃন্দ।

About The Author