দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জীবনের নতুন অধ্যায় শুরু করলেন তারিন

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান। নন্দিত এই তারকা একাধারে একজন মডেল, নৃত্যশিল্পী ও গায়িকা। গেল বছর ‘১৯৭১ সেইসব দিন’ সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসিত হন। এবার বাংলাদেশের গ-ি পেরিয়ে প্রতিবেশী দেশ ভারতে অভিষেক হলো তারিনের। শুরু হলো নতুন অধ্যায়ের। গত শুক্রবার পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে তারিন অভিনীত কলকাতার সিনেমা ‘এটা আমাদের গল্প’। বর্তমানে এর প্রচারণায় কলকাতায় অবস্থান করছেন তিনি। সিনেমাটি পরিচালনা করেছেন ওপার বাংলার দাপুটে অভিনেত্রী মানসী সিনহা। ‘এটা আমাদের গল্প’-এ ফুটে উঠবে সম্পূর্ণ ভিন্ন সম্প্রদায়, পরিস্থিতি ও পরিবেশের দুই পরিবারের কাহিনি। ওপার বাংলার সিনেমায় যুক্ত হওয়া প্রসঙ্গে তারিন বলেন, ‘অনেক আগে বাংলাদেশে একবার এসেছিলেন মানসী দিদি। তখন তার সঙ্গে প্রথম দেখা।

পরবর্তীতে তিনি অভিনয়ের প্রস্তাব নিয়ে আমার সঙ্গে যোগাযোগ করেন। গল্পটি আমার পছন্দ হয় এবং কাজটি করি। সিনেমার প্রচারে খুব ভালো সময় কাটাচ্ছি। এটা আমার জন্য নতুন একটি অভিজ্ঞতা।’ ‘এটা আমাদের গল্প’র শুটিং কবে করেছিলেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বেশ আগে, কোভিডের আগে। আশার কথা হচ্ছে, কলকাতাসহ বিভিন্ন জায়গায় ৫০টি হলে মুক্তি পেয়েছে এটি। আস্তে আস্তে হল সংখ্যাও বাড়বে।’ অভিনয়ের অভিজ্ঞতার কথা জানিয়ে তারিন বলেন, ‘সত্যি কথা বলতে, ভীষণ রকমের ভালোবাসা পেয়েছি। সবাই আমাকে অনেক আপন করে নিয়েছিলেন। এটা ভুলবার নয়। একটি উদাহরণ দিই। খরাজ মুখার্জি অনেক বড় অভিনেতা ভারতের। তিনিও অভিনয় করেছেন এই সিনেমায়।

একদিন খরাজ মুখার্জি বলেন, “তুমি আমাদের অতিথি, বাংলাদেশ থেকে এসেছ। কী খেতে পছন্দ করো বলো।” আমি দাদাকে বলেছি, আমি সবজি-ভর্তা পছন্দ করি। পরের দিন শুটিং করছি। খরাজ দা নিজে সবজি রান্না করে নিয়ে আসেন আমার জন্য। আমি অবাক তার ভালোবাসা ও আতিথেয়তায়।’ সিনেমায় তার চরিত্র সম্পর্কে নন্দিত এই অভিনেত্রী বলেন, ‘এতে আমি একজন বাংলাদেশের মেয়ে, যার কলকাতায় বিয়ে হয়। যে সংসারে বিয়ে হয় সেই সংসারের গল্প নিয়েই মূল কাহিনি। গল্পটি অনেক সুন্দর, পরিবার নিয়ে দেখার মতো। আশা করি, সবার ভালো লাগবে।’

About The Author