জিয়ানগরে বিস্ফোরণে মা ও ছেলে গুরুতর আহত

9

চাঁপাইনবাবগঞ্জ জেলাশহরের জিয়ানগরে একটি বাড়িতে ককটেল-জাতীয় বিস্ফোরকের বিস্ফোরণে মা ও ছেলে আহত হয়েছেন। গত শনিবার রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রবিবার সকালে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করেছে।
সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম আলমগীর জাহান রবিবার দুপুরে জানান, শনিবার রাত আনুমানিক পৌনে ৯টার দিকে জিয়ানগরে মৃত তোবজুল হকের বাড়ির একটি কক্ষে ককটেল-জাতীয় দ্রব্যের আকস্মিক বিস্ফোরণ ঘটে। এতে তোফজুল হকের স্ত্রী ফাহমিনা (৫৫) ও তার ছেলে শহীদ (৪৫) গুরুতর আহত হয়। আত্মীয়-স্বজনরা তাদেরকে উদ্ধার করে তাৎক্ষণিক ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে রাত পৌনে ১০টার দিকে তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।
ওসি বলেনÑ ঘটনাস্থল থেকে পাউডার-জাতীয় কিছু দ্রব্য উদ্ধার করা হয়েছে। তবে ককটেল বা বোমার কোনো আলমত পাওয়া যায়নি। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেনÑ এই শহীদের বিরুদ্ধে ২টি বিস্ফোরক মামলা বিচারাধীন রয়েছে। প্রকৃত ঘটনা উদ্ঘাটনে তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। আসামি গ্রেপ্তার প্রক্রিয়াধীন রয়েছে।