জাতীয় শোক দিবস: কৃষক লীগ ও বঙ্গবন্ধু পরিষদের আলোচনা

11

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার সকালে ও দুপুরে জেলা কৃষক লীগ ও বঙ্গবন্ধু পরিষদ পৃথকভাবে এই কর্মসূচি পালন করে।
সকাল সাড়ে ১০টায় জেলা শহরের শহীদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয় চত্বরে আলোচনা ও দোয়া মাহফিল আয়োজন করে জেলা কৃষক লীগ। জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সামাদ বকুলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ। বিশেষ অতিথির বক্তব্য দেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক সচিব জিল্লার রহমান। প্রধান বক্তব্য হিসেবে বক্তব্য দেন, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোসফিকুর রহমান টিটু।
অন্যদের মধ্যে আলোচনা অংশ নেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন ও সদস্য গোলাম শাহনেয়াজ অপু, জিয়াউর রহমান আরমান, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি রুহুল আমিনসহ অন্য নেতৃবৃন্দ।
অপর দিকে নবাবগঞ্জ সরকারি কলেজ শিক্ষক মিলনায়তনে বঙ্গবন্ধু পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মিজানুর রহমান মিজুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব জিল্লার রহমানসহ বিশিষ্টজনরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক মিথুন এবং স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক শামসুজ্জামান বাবু।
আলোচনা সভায় বক্তারা বলেন- মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে আওয়ামী লীগ চিরতরে মুছে দিতে চেয়েছে স্বাধীনতাবিরোধী অপশক্তি। এখনো ষড়যন্ত্র চলছে। তাই সবাইকে সজাগ থাকেত হবে। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।