জাতীয় শোক দিবসে বিশেষ প্রার্থনা বিষয়ে প্রস্তুতি সভা

12

আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ সকল শহীদের স্মরণে বিশেষ প্রার্থনা আয়োজন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন। এ-উপলক্ষে শনিবার জেলার হিন্দু ও খ্রিষ্টান সম্প্রদায়ের নেতৃবৃন্দকে নিয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
প্রস্তুতি সভায় আলোচনায় অংশ নেনÑ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আনিছুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, সহসভাপতি কনক রঞ্জন দাস, সাধারণ সম্পাদক ধনঞ্জয় চ্যাটার্জী, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি দিলিপ চন্দ্র, বিশিষ্ট সমাজসেবক গৌরী চন্দ সিতু, শিবতলা কর্মকারপাড়া দুর্গামন্দিরের সাধারণ সম্পাদক অজিত রায়।
প্রস্তুতি সভায় জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ সকল শহীদের স্মরণে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। প্রতিবছরই আলোচনা সভা ও গীতাপাঠের আসর হয়। এবার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে পরিচালিত ৩৩টি মন্দিরভিত্তিক শিশুশিক্ষা কেন্দ্রে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভাসহ জেলার বিভিন্ন মন্দিরেও বিশেষ প্রার্থনা করা হবে। ৩৩টি মন্দিরভিত্তিক প্রতিষ্ঠানে ২০০ কেজি করে জিআর চাল প্রদান করা হবে।