জমি দখল ও প্রাচীর ভাঙার মামলা : রহনপুর পৌর মেয়রসহ ২৫ জনকে জেলহাজতে প্রেরণ

15

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁনসহ ২৫ জনকে সোমবার জেলহাজতে প্রেরণ করেছেন আদালত। জমি দখল ও প্রাচীর ভাঙার অভিযোগে দায়ের করা একটি মামলায় চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও গোমস্তাপুর আমলী আদালতের বিচারক হুমায়ন কবির এই আদেশ দেন।
মামলার বাদীর আইনজীবী এমদাদুল হক এমদাদ জানান, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম প্রায় ৪০ বছর ধরে তার নিজ জমিতে বসবাস করে আসছেন। বাদীর বসতবাড়ি দিয়ে পৌর মেয়রসহ আসামিরা জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিপ্রায়ে ২০২১ সালের ২ সেপ্টেম্বর বাড়ির প্রাচীর ভেঙে ফেলে এবং প্রাচীরের ইট, রড জোর করে ট্রাকযোগে নিয়ে চলে যায়। এ ঘটনায় নাজমা বেগম ওই বছরের ১৬ সেপ্টেম্বর গোমস্তাপুর আমলী আদালতে রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁনসহ ২৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে গত ২৪ জানুয়ারি মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত প্রচীরের মালামাল ফেরত প্রদান ও পুনরায় প্রাচীর নির্মাণ করে দেয়ার শর্তে জামিন দেন।
তিনি আরো বলেন, আজ রবিবার মামলার ধার্য দিনে শর্তপূরণ না করে মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত জামিন বাতিল করে জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন। একজন টাইম পিটিশনের জন্য আদালতে অনুপস্থিত ছিলেন।
এ ব্যাপারে পৌর মেয়র মতিউর রহমান খাঁনের আইনজীবী নজরুল ইসলাম জানান, নাজমা বেগম পৌরসভার জায়গা দখল করে পৌর বিধি লংঘনের মাধ্যমে তার বাড়ির প্রচীর নির্মাণ করছিলেন।