জনগণ চায়লে সংসদ সদস্য নির্বাচন করব : সাংবাদিকদের সাবেক সচিব জিল্লার রহমান

97

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব মো. জিল্লার রহমান জানিয়েছেন, সচিব থাকাকালীন চাঁপাইনবাবগঞ্জের বিশেষ করে শিবগঞ্জের বহু লোককে চাকরিসহ অনেকের কর্মসংস্থান করে দিয়েছেন। বৃহৎ পরিসরে জনগণের সেবা করতে হলে বা এলাকার উন্নয়নসহ বেকারদের কর্মসংস্থান করতে হলে সংসদ সদস্য হওয়া দরকার। তিনি জানান, প্ল্যাটফরম হিসেবে তিনি আওয়ামী লীগের সঙ্গে রয়েছেন। তিনি ইউনিয়ন কমিটির একজন সদস্য।
বৃহস্পতিবার দুপুরে তার শিবগঞ্জের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে তিনি তার ইচ্ছার কথা ব্যক্ত করেন। এ সময় ভবিষ্যৎ পরিকল্পনার কথাও তুলে ধরেন তিনি।
বিলভাতিয়াকে ঘিরে কৃষিভিত্তিক ইপিজেড এবং দক্ষ কাঠমিস্ত্রি ও রাজমিস্ত্রি তৈরিতে একটি ইনস্টিটিউট করার কথা জানিয়ে সাবেক এ সচিব বলেনÑ এখানে যদি একটি ইনস্টিটিউট করা যায় তাহলে এই এলাকার বেকার যুবকরা যারা কাঠমিস্ত্রি বা রাজমিস্ত্রির কাজ করে তারা এখান থেকে ৬ মাসের কোর্স কমপ্লিট করে দক্ষ হয়ে গড়ে উঠবে এবং দেশ-বিদেশে বহু টাকা বেতনে কাজ করার সুযোগ পাবে। ইনস্টিটিউট ও কৃষিভিত্তিক ইপিজেড করা গেলে বহু লোকের কর্মসংস্থান হবে। এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে। তবে এসব কাজ বাস্তবায়ন করতে হলে সংসদ সদস্য হওয়া প্রয়োজন।
জিল্লার রহমান বলেনÑ আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে এই জেলার জন্য শতভাগ বয়স্ক ও বিধবা ভাতার অনুমতি নিয়েছিলাম। আগামীতে জনগণ চায়লে আমি জাতীয় সংসদে নির্বাচন করব এবং যদি সুযোগ পাই তাহলে আমার পরিকল্পনাগুলো বাস্তবায়ন করব।
এসময় তিনি বলেনÑ আমি তৃণমূলের নেতা হতে চাই। তাই আওয়ামী লীগের তৃণমূল কমিটির একজন সদস্য হিসেবে ইতোমধ্যে সাড়ে ৪শ’ উঠান বৈঠক করে সরকারের উন্নয়ন কর্মকা- তুলে ধরেছি। আমি মানুষের মনের কথা বুঝেছি, তারা কি চায়।