ছোট পর্দায় নতুন আঙ্গিকে মুশফিক-পড়শী

15

ছোট পর্দায় দেখা যাবে নয়া কেমিস্ট্রি! হালের জনপ্রিয় অভিনেতা মুশফিক ফারহানের বিপরীতে প্রথম অভিনয় করছেন ‘চ্যানেল আই ক্ষুদে গানরাজ’র শিল্পী পড়শী। ফারহান-পড়শী একসঙ্গে পর্দায় আসছেন ‘শাদি মোবারক’ নাটকে। এ তারকাদ্বয়কে নিয়ে নাটকটি বানাচ্ছেন গেল ঈদে আলোচিত নাটক ‘হাঙ্গর’র নির্মাতা মাহমুদ মাহিন। গতকাল মঙ্গলবার ‘শাদি মোবারক’ এর শুটিং চলছে ঢাকার অদূরে মাওয়াতে। সেখান থেকে মুঠোফোনে চ্যানেল আই অনলাইনকে পরিচালক মাহিন বলেন, এটি পারিবারিক নাটকীয়তার গল্প। ঈদে সুলতান এন্টারটেনমেন্টের ইউটিউবে নাটকটি পাওয়া যাবে, প্রচার হবে টেলিভিশনেও। ‘শাদি মোবারক’ নাটকের গল্পের ধারণা দিতে গিয়ে পরিচালক জানান, প্রবাসীর দেশে ফিরে বিয়ে এবং দাম্পত্যজীবনের বিভিন্ন খুঁটিনাটি বিষয় কেন্দ্র করে গল্প এগিয়েছে। ফারহান-পড়শী ছাড়াও ২০ জনের মতো শিল্পী এতে অভিনয় করছেন। ফারহানকে নিয়ে ‘পাগল তোর জন্য’, ‘হৃদ মাজারে’, ‘হাঙ্গর’সহ একাধিক নাটক বানিয়েছেন মাহিন।

এবারই প্রথম নিলেন কণ্ঠশিল্পী পড়শীকে। তবে পড়শী এর আগেও অভিনয় করেন। সুপারস্টার শাকিব খানের সঙ্গে ‘মেন্টাল’ ছবিতে অভিনয় করেছিলেন। গেল ঈদে সাজিন আহমেদ বাবুর ‘মারিয়া ওয়ান পিস’ নাটকেও দেখা গিয়েছিল জনপ্রিয় এ শিল্পীকে। পড়শীকে নেয়ার কারণ অল্প কথায় পরিচালক মাহিন বলেন, এক জুটি বার বার দেখতে দেখতে দর্শক বোরিং হয়ে যায়। সে কারণে ফারহান-পড়শী নতুন জুটি নিয়েছি। এতে করে দর্শক উপভোগ করতে পারবেন এবং নতুন কিছু সৃষ্টি হবে। গড়পড়তা নাটকে অভিনয় করছেন না বলে আগেই জানিয়েছেন ফারহান। কথার সঙ্গে কাজের প্রমাণ মিলেছে গেল ঈদে।

ব্যতিক্রমী গল্প দিয়ে তিনি অন্যান্যের তুলনায় এগিয়ে ছিলেন ঈদে। এমনকি ‘ ইউটিউব ভিউ’-এর দিকেও ফারহানের নাটক ছিল প্রথম সারিতে। ‘শাদি মোবারক’ প্রসঙ্গে মুশফিক ফারহান বললেন, অ্যারেঞ্জ ম্যারেজের পরে রোমান্সের কিছু বিষয় দেখা যাবে। নাটকের শেষে একটি সচেতনামূলক বার্তাও থাকবে। এমন গল্প ও আমার উপস্থিতি দুটোতেই নতুনত্ব আছে। পড়শীর সঙ্গে অভিনয় প্রসঙ্গে ‘সুইপারম্যান’ নাটকের এ অভিনেতা বলেন, সে কাজের প্রতি ডেডিকেটেড এবং সিনসিয়ার। ভালো করার দারুণ চেষ্টা ও আগ্রহ আছে তার মধ্যে এবং সে খুব ভালো অভিনয় করছে। আমার বিশ্বাস, ঈদে দর্শকদের ‘শাদী মোবারক’ দেখে ভালো লাগবে এবং অন্যরকম ধাঁচের একটি গল্পের নাটক দেখতে পাবেন।