চৌডালায় প্রয়াসের বিভিন্ন উপকরণ বিতরণ

8

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রাণিসম্পদ ইউনিট বিভিন্ন প্রকার উপকরণ বিতরণ করেছে। উপকরণের মধ্যে ছিল মুরগির ঘর, মাচা, বিভিন্ন ধরনের ওষুধ, গরুর খাবার। সংস্থাটির সদস্যদের মধ্যে এইসব উপকরণ বিতরণ করা হয়।
রবিবার প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির ইউনিট-৪ এর চৌডালায় উপকরণ বিতরণ অনুষ্ঠানে কর্মসূচি ব্যবস্থাপক ফারুক আহমেদ সদস্যদের বলেন- আপনাদেরকে যেসব মুরগির ঘর দেয়া হলো সেসব বিজ্ঞানভিত্তিক। এসব ঘরে মুরগি রাখলে বিভিন্ন ধরনের রোগবালাই থেকে রক্ষা পাওয়া যাবে।
প্রয়াসের কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ ইউনিটের আওতায় আয়োজিত অনুষ্ঠানে উপকরণ বিতরণ ছাড়াও ব্রয়লার, লেয়ার ও দেশী মুরগি পালন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন- প্রয়াসের আঞ্চলিক ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাজিন বিন রেজাউল, মৎস্য কর্মকর্তা আব্দুর রাজ্জাক, ইউনিট ব্যবস্থাপক মো. কুতুব উদ্দিন, পিও (টেক) মো. আবদুল্লাহ ও রুহুল আমিন।
প্রশিক্ষণ প্রদান করেনÑ গোমস্তাপুর উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মো. রুবেল হোসাইন, গোদাগাড়ী উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. ওবায়দুল্লাহ।