চোরাচালান বন্ধে সজাগ রয়েছে বিজিবি, সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় লে. কর্নেল নাহিদ

62

চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি)’র অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন বলেছেন, সীমান্তে মাদকের আগ্রাসন বন্ধসহ সীমান্তে সকল প্রকার চোরাচালান বন্ধে আমরা কাজ করছি। ইতোমধ্যে আমাদের অনেক অর্জনও আছে। আমরা চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ১৩ কোটি ২৭ লাখ ১০ হাজার ৫১৫ টাকার বিভিন্ন ধরনের চোরাচালানি পণ্য জব্দ করেছি, মামলা হয়েছে ৫০৭টি, আসামিও গ্রেপ্তার করা হয়েছে। বিভিন্ন ধরনের মাদক উদ্ধার করা হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে পরিচিতিমূলক মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
লে. কর্নেল নাহিদ বলেন- চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের অধীন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার একাংশ, সদর উপজেলা ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলার একাংশ মিলে ৫৫ কিলোমিটার সীমান্তে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন বিজিবি সদস্যরা। এর অনেকটাই দুর্গম এলাকা। যাতায়াত ব্যবস্থা সহজতর নয়। তারপরও আমরা সর্বাত্মক চেষ্টা করছি যেন কোনো প্রকার চোরাচালান না হয়।
বিজিবির এই কর্মকর্তা জানান, সীমান্ত থেকে ৮ কিলোমিটারের মধ্যে আমাদের কার্যক্রম পরিচলনা করতে হয়। আমাদের টেরিটরির মধ্যে চোরাচালানিকে পেলে আমরা গ্রেপ্তার করি।
মতবিনিময়ে অশংগ্রহণকারী জেলায় কর্মরত বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনের সাংবাদিকরা দ্রুত সময়ের মধ্যে ৫৩ বিজিবির অর্জনের সংবাদগুলো সাংবাদিকদের সরবরাহের অনুরোধ জানালে তিনি বলেনÑ এখন থেকে ৫৩ বিজিবির অর্জনগুলো দ্রুত সময়ের মধ্যে সাংবাদিকদের জানানো হবে। তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
এসময় ৫৩ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।