চেয়ারম্যান কাদেরকে অপসারণের আদেশ তিন মাসের জন্য স্থগিত

42

চাঁপাইনবাবগঞ্জে নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদেরকে অপসারণের আদেশ তিন মাসের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালায়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-১ শাখার উপসচিব মাহবুবা আইরিন স্বাক্ষরিত এক পত্রে এই তথ্য জানা গেছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও নাচোল উপজেলা নির্বাহী অফিসারকে দেয়া ওই পত্রে বলা হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহা. আব্দুল কাদেরকে স্থানীয় সরকার বিভাগ থেকে গত ১৯ অক্টোবর ২০২২ তারিখে ২২১নং প্রজ্ঞাপনের মাধ্যমে অপসারণ করা হয়। এরপর তিনি স্থানীয় সরকার বিভাগ থেকে জারিকৃত অপসারণের আদেশের বিরুদ্ধে হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করেন। নং- ১৩০৭২/২০২২। আদালত গত ১ নভেম্বর স্থানীয় সরকার বিভাগ থেকে জারিকৃত প্রজ্ঞাপনকে তিন মাসের স্থগিতাদেশ দিয়ে আদেশ জারি করেছেন। আদেশ অনুযায়ী পরবর্তী আইনগত প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য বলা হয়েছে।
উল্লেখ্য, এর আগে নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহা. আব্দুল কাদেরের বিরুদ্ধে উপজেলা পরিষদের রাজস্ব তহবিল ব্যবহারে অনিয়ম ও স্বেচ্ছাচারিতা এবং নৈতিক স্খলনজনিত অভিযোগে তাকে চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হয়।