চেয়ারম্যানদের জন্য শিগগিরই প্রশিক্ষণ আয়োজন করা হবে : জেলা প্রশাসক

13

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক বলেছেন, স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ সেক্টর ইউনিয়ন পরিষদ। জনপ্রতিনিধিদের স্থানীয় সরকার আইন জানতে হবে এবং আইনের সঠিক প্রয়োগ করে জনসাধারণকে সঠিক সেবা দিতে হবে। কোনোক্রমেই কোনো দুর্নীতির আশ্রয় নেয়া যাবে না। কোনো প্রকার দুর্নীতির ছোঁয়া পেলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, ইউনিয়ন পরিষদে জন্মনিবন্ধন একটি গুরুত্বপূর্ণ কাজ, এ কাজ করতে কোনো অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ বা জনসাধারণকে হয়রানি করলে তাদের বিরুদ্ধে কঠোরভাবে আইনের প্রয়োগ করা হবে। জেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের জন্য শিগগিরই একটি প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।
মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যানের শপথগ্রহণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এ কে এম গালিভ খান তাদেরকে শপথবাক্য পাঠ করান। শপথগ্রহণ করা চেয়ারম্যানরা হলেনÑ ভোটলাহাট সদর ইউপি চেয়ারম্যান পিয়ারজাহান, দলদলি ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক চুটু ও গোহালবাড়ী ইউপি চেয়ারম্যান ইয়াসিন আলী শাহ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেনÑ জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক আহমেদ মাহবুব-উল-ইসলাম।