দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চেলসি ছেড়ে দিচ্ছেন সিলভা

প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির সঙ্গে চার বছরের সম্পর্কের ইতি টানছেন চিয়াগো সিলভা। চলতি মৌসুম শেষে দল ছাড়ার ঘোষণা দিয়েছেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। এক ভিডিও বার্তায় সোমবার সিদ্ধান্তটি জানান ৩৯ বছর বয়সী সিলভা। ক্লাবটিতে ভবিষ্যতে অন্য কোনো ভূমিকায় ফিরে আসার ইচ্ছার কথাও বলেন তিনি। ২০২০ সালে পিএসজি থেকে ফ্রি ট্রান্সফারে চেলসিতে যোগ দেন সিলভা। বলেন, কেবল একটি মৌসুম থাকার ইচ্ছে নিয়ে স্টামফোর্ড ব্রিজে পা রেখেছিলেন তিনি। কিন্তু ক্লাবটির প্রতি ভালোবাসায় এখানেই কাটিয়ে দিলেন চারটি মৌসুম। চেলসির সঙ্গে সিলভার চুক্তির মেয়াদ চলতি মৌসুম পর্যন্ত। চলে যাওয়ার ঘোষণা দেওয়ার সময় আবেগাপ্লুত হয়ে পড়েন সিলভা। কান্নায় বারবার ধরে আসছিল তার গলা।

বললেন, তার ও পরিবারের কাছে এই ক্লাব বিশেষ জায়গা নিয়ে আছে। “আমার জীবনে চেলসির গুরুত্ব অনেক। আমি এখানে মাত্র এক বছর থাকার ইচ্ছায় এসেছিলাম এবং শেষ পর্যন্ত সেটা চার বছর হয়ে গেল।ৃশুধু আমার জন্য নয়, আমার পরিবারের জন্যও।” “চার বছরে এখানে যা কিছু করেছি, সবসময়ই আমি নিজের সবটুকু দিয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সবকিছুরই একটা শুরু, মধ্য অবস্থা এবং শেষ আছে। এর অর্থ এই নয় যে, এখানে এটা আমার একেবারেই শেষ। আশা করি, দরজা খোলা রেখে যাব, যাতে অদূর ভবিষ্যতে আমি ফিরে আসতে পারি, যদিও অন্য ভূমিকায়। তবেৃএটা এক অবর্ণনীয় ভালোবাসা। আমি কেবল আপনাদের ধন্যবাদ জানাতে চাই।” চেলসির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১৫১ ম্যাচ খেলেছেন সিলভা। গোল করেছেন ৯টি, অ্যাসিস্ট ৩টি। ইংলিশ ক্লাবটির হয়ে ২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জেতেন সিলভা।

পরের মৌসুমে জেতেন উয়েফা সুপার কাপ। ২০২২ সালে চেলসির হয়ে ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ের স্বাদও পান এই ফুটবলার। চেলসির জার্সিতে এতকিছু অর্জন করতে পারবেন, কখনও ভাবতেই পারেননি সিলভা। “এটা অনেক বড় স্বপ্ন ছিল, অবশ্যই একটা স্বপ্ন। আমি কখনো কল্পনাও করিনি, এখানে এত কিছু অর্জন করতে পারব। পেশাদার ফুটবলের সবচেয়ে বড় শিরোপাগুলোর একটি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারব বিশ্বের অন্যতম বড় ক্লাবের হয়ে।” চেলসির জার্সিতে বিদায়ী মৌসুমটা অবশ্য একেবারেই বর্ণহীন হচ্ছে সিলভার। প্রিমিয়ার লিগে শুরু থেকে ধুঁকতে থাকা দলটি ৩৩ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে। অন্য দুই প্রতিযোগিতায় কিছুটা আশার সঞ্চার করলেও শেষ পর্যন্ত সেখানেও পায়নি কোনো শিরোপা সাফল্য। লিগ কাপে ফাইনালে তারা হেরে যায় লিভারপুলের বিপক্ষে। আর এফএ কাপে বিদায় নেয় সেমি-ফাইনাল থেকে, ম্যানচেস্টার সিটির বিপক্ষে হেরে।

About The Author