চেন্নাইয়ের অ্যাকশন ডিরেক্টরের সঙ্গে অপূর্ব

12

শাকিব খানের সঙ্গে ‘লিডার : আমিই বাংলাদেশ’ সিনেমা নির্মাণ করতে পরিচালক তপু খান নাটক পাড়ার এফডিসি উত্তরা ছেড়েছিলেন। সেই যাত্রা শেষ করেছেন এমনভাবে যে, নতুন পরিচয় হয়েছে শাকিবের ঘরের পরিচালক। তবে শিকড়ের টানে আবার ফিরেছেন উত্তরাতে, তবে এবার একটু বড় আয়োজনে; কারণ এখন নামের সঙ্গে জুড়ে আছে দেশের আলোচিত নায়কের নাম। ‘ডার্ক জাস্টিস’ শিরোনামে নতুন একটি অনলাইন কন্টেন্ট নির্মাণ করেছেন তিনি। যেটাকে তিনি বলছেন ইউটিউব ফিল্ম বা এক্সক্লুসিভ নাটক।

কাজের বাজেট অনুসারে সেটা বলাই যায়, কারণ এই প্রজেক্টে কাজ করছেন চেন্নাইয়ের অ্যাকশন ডিরেক্টর। আর কেন্দ্রীয় চরিত্রে কাজ করেছেন ছোট পর্দার সবচেয়ে বড় তারকা জিয়াউল ফারুক অপূর্ব। ‘ডার্ক জাস্টিস’ এর গল্প ভাবনা আকবর হায়দার মুন্নার আর সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালকের সঙ্গে দেলোয়ার হোসেন দিল। ক্লাব এলিভেন এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত হয়েছে এই নাটকটি। জিয়াউল ফারুক অপূর্ব ছাড়াও এই প্রজেক্টে আরও কাজ করেছেন আরও অনেকে তারকা অভিনেতা।

সেই তালিকায় আছে সায়লা সাবি, রাসেদ মামুন অপু, ইরফান সাজ্জাদ, মাখনুন সুলতানা মাহিমা, মনিরা মিঠু, জয়রাজ, সাহেদ আলী সুজন, অনিন্দিতা মিমি, স্বরন সাহা, রওনক রিপনসহ অনেকে। আর এই কাজ দিয়েই দীর্ঘ আট বছর পর একসঙ্গে কাজ করলেন ইরফান সাজ্জাদ আর অপূর্ব। এই কাজ প্রসঙ্গে তপু খানের ভাষ্য, ‘অনেকদিন পর বড় আয়োজনে অনেক তারকাকে এক করে কাজ করেছি। অপূর্ব ভাইকে দর্শক নতুন এক রুপে দেখবে আমার এই কাজে। প্রযোজক আকবর হায়দার মুন্নাকে বড় বড় বাজেটে করেন সব সময়। এবারের কাজটি আরও বড়; দর্শক কাজটি দেখলে সেটা উপলব্ধি করতে পারবেন আশাকরি।’