চাকরিজীবনে তোমরা এই সততা ধরে রাখবে : ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নির্বাচিতদের পুলিশ সুপার

14

ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ফলাফল প্রকাশ করা হয়েছে। রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ লাইনসে এ ফলাফল প্রকাশ করেন পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব।
পুলিশ সুপার জানান, এবার ১ হাজার ৫৩০ জন শারীরিক পরীক্ষায় অংশ নেন। তাদের মধ্য থেকে লিখিত পরীক্ষায় ৪৬ জন প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন এবং অপেক্ষমাণ রয়েছেন ১৬ জন। তিনি বলেন, গত ফেব্রুয়ারি মাসে রিক্রুট কার্যক্রম পরিচালনা করা হয়। এতে সাধারণ কোটায় নির্বাচিত হয়েছেন (পুরুষ) ২৪ জন। এ কোটায় অপেক্ষমাণ রয়েছে ১২ জন। পুরুষদের মধ্যে মুক্তিযোদ্ধা কোটায় ১১ জন এবং পুলিশ পোষ্য কোটায় ৪ জন। নারীদের সাধারণ কোটায় প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ৪ জন এবং অপেক্ষমাণ রয়েছেন ৪ জন। মুক্তিযোদ্ধা কোটায় (নারী) প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ২ জন। এছাড়া ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটায় (নারী) ১ জন নির্বাচিত হয়েছেন।
পুলিশ সুপার বলেনÑ একটি লম্বা প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শেষ করেছি। ৭টি বিষয়ে শারীরিক পরীক্ষায় যারা পাস করেন তাদের লিখিত পরীক্ষা নেয়া হয়। অত্যন্ত স্বচ্ছতার মাধ্যমে পুরো নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। যারা নির্বাচিত হয়েছে তারা সম্পূর্ণ নিজেদের যোগ্যতায় হয়েছে।
পুলিশ সুপার নির্বাচিতদের উদ্দেশ্যে বলেনÑ তোমরা যেহেতু কোনো টাকা ছাড়া চাকরিটা পাচ্ছ তাই আগামীদিনে চাকরি জীবনে সৎ থেকে দেশের জন্য দেশের মানুষের জন্য কাজ করবে। এই সততাটা ধরে রাখবে।
নির্বাচিতদের মধ্যে শামীম রেজা, সুজন আলী, খাদিজা খাতুন মৌসুমীসহ অন্যরা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। যারা বলে টাকা ছাড়া পুলিশে চাকরি হয় না, তাদের উদ্দেশ্যে তারা বলেন, কোনো টাকা টাকা ছাড়াই আমরা নির্বাচিত হয়েছি।