চাঁপাই চিত্র পত্রিকা অফিসে ককটেল হামলার ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে প্রতিবাদ সভা

69

চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক চাঁপাই চিত্র পত্রিকা অফিসে ককটেল হামলা ও এর আগে পত্রিকা সম্পাদক মো. কামাল উদ্দীনকে কৃষকলীগ নেতার হুমকীর ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে রবিবার রাতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও এনটিভি’র স্টাফ করেসপন্ডেন্ট শহীদুল হুদা অলকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁপাই চিত্র’র সম্পাদক কামাল উদ্দীন, ইত্তেফাকের তসলিম উদ্দীন, প্রথম আলো’র আনোয়ার হোসেন দিলু, ইনকিলাবের মাহবুবুল আলম, বাসস’র মাহবুবুর রহমান মিন্টু, দিনকালের মনিরুল ইসলাম বাদল, এটিএন বাংলা’র নাসিম মাহমুদ, একুশে টেলিভিশনের আমিনুল ইসলাম, ডেইলি স্টারের রবিউল হাসান ডলার, আলোকিত বাংলাদেশের এম আব্দুল্লাহ, ভোরের কাগজের আব্দুল মালেক, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ফয়সাল মাহমুদ, মোহনা টেলিভিশন ও আজকের পত্রিকার তারেক রহমান, দৈনিক বাংলা ও আরটিভি’র আব্দুর রব নাহিদ, আমাদের নতুন সময়ের আসাদুল্লাহ।
এসময় উপস্থিত ছিলেন আজকালের খবরের গোলাম মোস্তফা মন্টু, আমার সংবাদ ও নিউ নেশনের আজিজুর রহমান শিশির, ডিবিসি নিউজের জহুরুল ইসলাম, প্রতিদিনের সংবাদের অলিউজ্জামান রুবেল।
সভায় বক্তারা, গত শনিবার দিবাগত গভীর রাতে শহরের পাঠানপাড়াস্থ দৈনিক চাঁপাই চিত্র পত্রিকা অফিসে ককটেল হামলাকে কাপুরুষোচিত উল্লেখ করে এ ঘটনার তীব্র নিন্দা করেন এবং এঘটনার সঙ্গে জড়িত দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পাশাপাশি এর আগে চাঁপাইনবাবগঞ্জ পৌর কৃষকলীগের সভাপতি মেসবাহুল হক টুটুল কর্তৃক চাঁপাই চিত্র সম্পাদককে হুমকীর ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
সভায় বক্তারা বলেন, পত্রিকা অফিসে ককটেল হামলা ও সাংবাদিককে হুমকী প্রদান স্বাধীন সাংবাদিকতার পরিবেশের জন্য বড় অন্তরায়। এমতাবস্থায় আইন প্রয়োগকারী সংস্থাকে দ্রুততার সঙ্গে আইনী পদক্ষেপ গ্রহণ করার দাবি করেন।