চাঁপাই চিত্র কার্যালয়ে ককটেল হামলা : জড়িতদের গ্রেপ্তার দাবিতে পুলিশ সুপারকে স্মারকলিপি

19

চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কামাল উদ্দিনের সম্পাদনায় প্রকাশিত দৈনিক চাঁপাই চিত্র কার্যালয়ে ককটেল হামলার ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তার ও পেশাগত কাজে সংবাদকর্মীদের জন্য তথ্যপ্রবাহ নিশ্চিত করার দাবিতে পুলিশ সুপারকে স্মারকলিপি দেয়া হয়েছে।
বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের পক্ষ থেকে স্মারকলিপিটি দেয়া হয়। পুলিশ সুপারের দপ্তরে পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে বলা হয়, গত ২৯ অক্টোবর দিবাগত রাত দেড়টায় চাঁপাই চিত্র কার্যালয়ে ককটেল হামলার ঘটনা ঘটে। এঘটনায় ৩১ অক্টোবর সদর থানায় মামলা দায়ের করা হলেও কোনো অগ্রগতি হয়নি। এর আগে ২৭ অক্টোবর রাতে কামাল উদ্দিনকে মোবাইল ফোনে চাঁপাইনবাবগঞ্জ পৌর কৃষক লীগের সভাপতি মেসবাহুল হক টুটুল হুমকি প্রদান করেন। তারও কোনো অগ্রগতি নেই, যা সাংবাদিকদের হতাশ করেছে।
স্মারকলিপিতে আরো বলা হয়, মুক্ত সাংবাদিদকতার চর্চায় এমন ঘটনা প্রতিবন্ধক। সেই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িতরা চিহ্নিত না হওয়া পুলিশ বাহিনীর জন্যও বিব্রতকরও বটে। তাই জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার ব্যবস্থা করবেন।
স্মাকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক, সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁপাই চিত্রের সম্পাদক প্রকাশক কামাল উদ্দিন, সহসভাপতি নাসিম মাহমুদ, সহ-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন দিলু, সাধারণ সদস্য আসাদুল্লাহ।