চাঁপাইনাবগঞ্জে শ্রদ্ধা-ভালোবাসায় উদযাপন হচ্ছে বিজয় দিবস

23

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে উদযাপন হচ্ছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।
শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে ৩১ বার তোপধ্বনির ম্যধদিয়ে শুরু হয় জেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন কর্মসূচি। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহিদ মুক্তিযোদ্ধাদের নাম-সংবলিত স্মৃতিফলকে এবং পরে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুক্ত মঞ্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবের নেতৃত্বে জেলা পুলিশ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিনের নেতৃত্বে মুক্তিযোদ্ধাগণ, মেয়র মোখলেসুর রহমানের নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদের নেতৃত্বে সিভিল সার্জন অফিস, আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, সকল সরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
সকাল সাড়ে ৮টায় ডা. আ.আ. ম. মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়ামে জেলা প্রশাসক এ কে এম গালিব খাঁন আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং বেলুন ও পায়রা উড়িয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন। এসময় তিনি জেলাবাসীর উদ্দেশ্যে বাণী প্রদান করেন।

পরে পুলিশ, আনসার, জেল পুলিশ, বিএনসিসি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউটস, রোভার স্কাউটস দল কুচকাওয়াজ প্রদর্শন করে। এ-সময় পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করেন।
সকাল ১১টায় জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তযোদ্ধাদের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।