চাঁপাইনবাবগঞ্জ-৩ ও ২ আসনে উপনির্বাচন তিনে ৩, দুইয়ে প্রার্থী ৫ জন

36

জাতীয় সংসদে ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহট) ও ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচন আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সোমবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
সদর আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আব্দুল ওদুদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন (আপেল) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী কামরুজ্জমানা খাঁন (টেলিভিশন)।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মু. জিয়াউর রহমান (নৌকা), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী মো. নবীউল ইসলাম (টেলিভিশন), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুর রাজ্জাক (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী মু. খুরশিদ আলম বাচ্চু (মাথাল) ও জাকের পার্টি মনোনীত প্রার্থী মো. গোলাম মোস্তফা (গোলাপ ফুল)। জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে প্রতীক পাবার পরই বিকেল থেকেই চাঁপাইনবাবগঞ্জ সদর, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা নির্বাচনী প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা।
উল্লেখ্য, সংসদীয় আসন ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ হারুন ও ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির অপর সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন ২টি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।
তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৫ জানুয়ারি, বাছাই করা হয় ৮ জানুয়ারি। বাছাইয়ে সদর আসন থেকে ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে একজনের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। প্রত্যাহারের শেষ দিন ছিল রবিবার।
আজ সোমবার বেলা ১২টায় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে এবং আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।